আবার বাড়ছে Netflix সাবস্ক্রিবশনের খরচ! মাথায় হাত ইউজারদের

Netflix পাসওয়ার্ড ভাগ করে নেওয়ার উপর নিষেধাজ্ঞা জারি করেছে। এই তিনমাসে নতুন গ্রাহক সংখ্যা প্রায় 6 মিলিয়ন বেড়েছে। এবং স্ট্রিমিং অগ্রগামী বুধবার লাভের রিপোর্ট করার সময় দাম বৃদ্ধি হবে বলে আশা করা হচ্ছে।

Advertisements

একমাত্র লাভজনক প্রধান স্ট্রীমার, Netflix এই বছর বিজ্ঞাপন-মুক্ত মূল্য বৃদ্ধিতে ওয়াল্ট ডিজনির মতো প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে যোগদানকে প্রতিরোধ করেছে। এবং পরিবর্তে 100 মিলিয়নেরও বেশি দর্শক যারা সদস্যতা ছাড়াই এর পরিষেবা নিচ্ছিল। তাদের ট্যাপ করার জন্য বাইরে পাসওয়ার্ড-শেয়ারিং রোধ করেছে৷

বার্নস্টেইনের বিশ্লেষকরা বলেছেন, “Netflix এখন অনেক বাজারে একটি ইউটিলিটির সঙ্গে ঘনিষ্ঠভাবে সাদৃশ্যপূর্ণ। একটি ইউটিলিটি লেবেল হওয়ার চ্যালেঞ্জ হল কিভাবে একটি পরিপক্ক কোম্পানি বৃদ্ধি খুঁজে পেতে থাকে”।

অক্টোবরের শুরুতে একটি মিডিয়া রিপোর্টে বলা হয়েছিল, হলিউড অভিনেতাদের ধর্মঘট শেষ হওয়ার পরে এটি দাম বাড়তে পারে।

Advertisements

হলিউডকে অশান্তিতে নিমজ্জিত করে ধর্মঘট ডাকার পাঁচ মাস পরে, রাইটার্স গিল্ড অফ আমেরিকা (WGA) গত সপ্তাহে বড় স্টুডিওগুলির সঙ্গে একটি নতুন চুক্তি অনুমোদন করেছে।

Netflix, যদিও, তার বৃহত্তর আন্তর্জাতিক উপস্থিতি এবং শক্তিশালী বিষয়বস্তু স্লেটের জন্য স্ট্রাইকটিকে ভালভাবে মোকাবেলা করেছে।

বিশ্লেষকরা বলেছেন, এখনও পর্যন্ত পাসওয়ার্ড ক্র্যাকডাউনের পরে নেটফ্লিক্সে সাবস্ক্রাইব করা বেশিরভাগ দর্শক বিজ্ঞাপন-মুক্ত পরিকল্পনা বেছে নিয়েছে। বিজ্ঞাপন সহ এর স্ট্যান্ডার্ড প্ল্যানের দাম মাসে $6.99, যখন বিজ্ঞাপন-মুক্ত প্ল্যানগুলি $15.49 থেকে শুরু হয়৷