Moto e 22s: 90Hz রিফ্রেশ রেটের সস্তা স্মার্টফোন

36

Motorola কিছুক্ষণ আগে তার 90Hz রিফ্রেশ রেট স্মার্টফোন চালু করেছে। কোম্পানি দাবি করেছে যে এটি 90Hz রিফ্রেশ রেট সহ ভারতের সবচেয়ে সস্তা স্মার্টফোন। ফোনটির দাম 8,999 টাকা। কিন্তু ডিসকাউন্টের পরে, Moto e22s সস্তায় কেনা যাবে। কিন্তু কেনার আগে Moto 222s স্মার্টফোনটি আসলে কেমন তা জেনে নেওয়া জরুরী, তাহলে চলুন Moto e22s স্মার্টফোনটি পর্যালোচনা করা যাক।

Moto e22s স্মার্টফোনটির ডিজাইন বেশ প্রিমিয়াম। পিছনে একটি ছোট ক্যামেরা কাটআউট রয়েছে, যা ক্যামেরা বাম্পটিকে বেশ ছোট করে তোলে। Moto e 22s এর পিছনের ডিজাইনটি ঝরঝরে এবং পরিষ্কার। এছাড়াও ফোনটি ওজনে খুবই হালকা। ফোনের ডানদিকে পাওয়ার বোতামের সাথে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সমর্থন দেওয়া হয়েছে। এর বাম দিকে সিম-ট্রে পোর্ট দেওয়া হয়েছে। যেখানে শীর্ষে 3.5mm অডিও জ্যাক পাওয়া যাচ্ছে। যেখানে ইউএসবি টু টাইপ-সি পোর্ট নিচে দেওয়া আছে। এছাড়া একটি সিঙ্গেল স্পিকার দেওয়া হয়েছে। ডিজাইনের কথা বলতে গেলে, Moto e22s এর বাজেটে একটি প্রিমিয়াম অনুভূতি নিয়ে আসে।

Moto e 22s স্মার্টফোনের সামনে একটি বড় 6.5-ইঞ্চি ডিসপ্লে দেওয়া হয়েছে। ফোনটি সিমলেস ডিজাইনে আসে। যদিও নিচের দিক থেকে মোটা বেল দেওয়া হয়েছে। ফোনটি এলসিডি ডিসপ্লে সহ আসে। এটিতে ভাল রং এবং কনট্রাস্ট রেশিও রয়েছে। ফোনের সামনে একটি ছোট সেলফি ক্যামেরা কাটআউট পাওয়া যায়। সবচেয়ে ভালো দিক হল Moto e 22s স্মার্টফোনটি 90Hz রিফ্রেশ রেট সহ আসে। এমন পরিস্থিতিতে ফোন ব্যবহার করতে গিয়ে খুব ভালো একটা অভিজ্ঞতা পেলাম। মানে ফোনে দৈনন্দিন ব্যবহারের কাজ করতে গিয়ে ঝুলে পড়ার সমস্যা হয়নি।

Moto e 22s স্মার্টফোনের পিছনে ডুয়াল ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। এর প্রধান ক্যামেরাটি 16MP। এছাড়াও 2MP এর ডেপথ ক্যামেরা দেওয়া হয়েছে। এটিতে ভাল ফোকাস এবং এআই-সক্রিয় বৈশিষ্ট্য রয়েছে। Moto e 22s স্মার্টফোনের পেছনের ক্যামেরা দিয়ে ক্লিয়ার ফটো ক্লিক করা যাবে। সামনে একটি 8MP ক্যামেরা সেন্সর রয়েছে। তবে সামনের ক্যামেরা দিয়ে ভালো ছবি তোলা যাবে না। বিশেষ করে রাতে ফোনের সামনে ও পেছন থেকে ভালো ছবি তোলা যেত না।

Octacore Mediatek Helio G37 চিপসেট Moto e 22s স্মার্টফোনে সাপোর্ট করা হয়েছে। ফোনটিতে Android 12 অপারেটিং সিস্টেম সমর্থন দেওয়া হয়েছে। ফোনটিতে 4 GB RAM এবং 64 GB স্টোরেজ সমর্থন রয়েছে। এছাড়াও 1TB সম্প্রসারণযোগ্য স্টোরেজ সমর্থন দেওয়া হয়েছে। Moto e 22s স্মার্টফোনটির পারফরম্যান্স বেশ ভালো হয়েছে। দয়া করে মনে রাখবেন এটি একটি গেমিং স্মার্টফোন নয়। এমতাবস্থায় এতে ভারী কিছু আশা করা উচিত নয়। যদিও ফোনে সাধারণ অনলাইন গেমিং করা যায়। ফোনটি দৈনন্দিন ব্যবহারের জন্য ভালো। আমি যখন এক সময়ে অনেক অ্যাপ ব্যবহার করতাম, তখন অভিজ্ঞতা খারাপ ছিল না।

Moto e 22s স্মার্টফোনটিতে একটি বিশাল 5000mAh ব্যাটারি রয়েছে, যা একক চার্জে পুরো দিনের ব্যাটারি ব্যাকআপের সাথে আসে। যদিও ফোনটিতে 10W ব্যাটারি দেওয়া হয়েছে, যার কারণে ফোনটি সম্পূর্ণ চার্জ হতে 2 ঘন্টার বেশি সময় লাগে। ব্যাটারি চার্জিং একটি সমস্যা। কিন্তু এই দামের রেঞ্জের সমস্ত স্মার্টফোনে শুধুমাত্র 10 থেকে 18 ওয়াট চার্জিং আছে।

Moto e 22s একটি বাজেট স্মার্টফোন। আপনি যদি 10,000 টাকার নিচে একটি স্মার্টফোন কিনতে চান, তাহলে moto e 22s একটি ভাল বিকল্প হতে পারে। এটি দীর্ঘ ব্যাটারি লাইফ সহ দৈনন্দিন ব্যবহারের একটি ভাল অভিজ্ঞতা প্রদান করে। এছাড়াও, ফোনটি একটি প্রিমিয়াম ডিজাইনে আসে। তবে এর পাশাপাশি বাজারের বাকি স্মার্টফোনগুলোর কথাও বিবেচনা করা যেতে পারে।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)