ফোনে এই 3টি সেটিংস চালু থাকলে অবিলম্বে বন্ধ করুন, নাহলে বড় সমস্যায় পড়বেন

আপনিও যদি আপনার ফোনে ঘন ঘন বিজ্ঞাপন দেখে বিরক্ত হন, তাহলে এই 3টি সেটিংস দ্রুত বন্ধ করুন। এর পর আপনার সব সমস্যার সমাধান হয়ে যাবে।…

আপনিও যদি আপনার ফোনে ঘন ঘন বিজ্ঞাপন দেখে বিরক্ত হন, তাহলে এই 3টি সেটিংস দ্রুত বন্ধ করুন। এর পর আপনার সব সমস্যার সমাধান হয়ে যাবে। অনেক সময় গেমিং বা কোনো গুরুত্বপূর্ণ কাজ করার সময় ফোনে বিজ্ঞাপন আসতে থাকে। এসবের কারণে সঠিকভাবে কাজ করা কঠিন হয়ে পড়ে। এই অবাঞ্ছিত বিজ্ঞাপনগুলির কারণে, কাজের প্রবাহ নষ্ট হয়ে যায় এবং মানুষ বিরক্ত হয়। তবে আপনার সাথে যাতে এটি না ঘটে, আমরা আপনাকে এমন কিছু সেটিংস সম্পর্কে বলব, যা বন্ধ করার পরে আপনি কেবল Ads থেকে মুক্তি পাবেন না আপনার গোপনীয়তাও শক্তিশালী হবে।

এইভাবে আপনি Ads থেকে মুক্তি পাবেন
প্রথমে আপনার ফোনের সেটিংসে যান। এর পর এখানে গুগল অপশনে যান। এখানে Ads অপশনে ক্লিক করুন। ক্লিক করার পর ডিলিট অ্যাডভার্টাইজিং আইডি অপশন দেখতে পাবেন, ডিলিট করুন। এর পরে, যে কোনও সংস্থা আপনাকে Ads দেখাবে তা আসা বন্ধ করবে। কারণ এই সেটিং এর পর আপনাকে ট্র্যাক করার পথ বন্ধ হয়ে গেছে। কোম্পানি যদি আপনাকে ট্র্যাক করতে না পারে তাহলে আপনার Ads কম হবে।

এই মত ওয়েব অ্যাপ কার্যকলাপ বন্ধ করুন
ফোনে অন্যান্য সেটিংস করতে হলে আপনাকে ফোনের সেটিংসে যেতে হবে। এর পর আবার Google Option-এ গিয়ে Data and Privacy অপশনে ক্লিক করুন। এখানে আপনি ওয়েব অ্যাপ কার্যকলাপের বিকল্প দেখতে পাবেন। বন্ধ করুন। এটি বন্ধ করার পরে, আপনি Google-এ যা সার্চ করবেন বা যা দেখবেন তার সাথে সম্পর্কিত বিজ্ঞাপনগুলি প্রদর্শিত হওয়া বন্ধ হয়ে যাবে।

অবস্থান শেয়ারিং বন্ধ করুন
ফোনেও এই তৃতীয় সেটিং করুন। এই সেটিংটিও খুবই গুরুত্বপূর্ণ, এটি আপনার অবস্থানকে ট্র্যাক করা থেকে রক্ষা করতে পারে। আসলে আপনার ফোন আপনাকে 24 ঘন্টা ট্র্যাক করে। তার মানে, আপনি যেখানেই থাকুন না কেন, আপনি গুগলে যা সার্চ করছেন বা দেখছেন না কেন, গুগল সবকিছু ট্র্যাক করে। এর জন্য প্রথমে আপনার ফোনের সেটিংসে যান। এর পর গুগলে যান। এর পরে, ডেটা এবং গোপনীয়তার বিকল্পে ক্লিক করুন, তারপরে লোকেশন অ্যাক্টিভিটিতে যান এবং এটি বন্ধ করুন।

ফোনে এই তিনটি সেটিংসের পর, আপনি কোনও ভয় ছাড়াই ফোনটি আনন্দের সাথে ব্যবহার করতে পারবেন।

তৃতীয় পক্ষের অ্যাপের সাথে অবস্থান এবং ডেটা শেয়ার করুন
এই তিনটি সেটিংস ছাড়াও, আপনি যদি চান, আপনি আপনার ফোনে তৃতীয় পক্ষের অ্যাপগুলির সাথে শেয়ার করা অবস্থান এবং ডেটা বন্ধ করতে পারেন। এর জন্য আপনাকে সেটিংসে যেতে হবে। এর পরে, আপনি যে অ্যাপটিকে আপনার অবস্থান ট্র্যাক করা থেকে থামাতে চান সেটিতে ক্লিক করুন। এখানে আপনি ডেটা এবং লোকেশন শেয়ারিং বন্ধ করুন এ ক্লিক করুন। এর পরে অ্যাপটি আপনার অবস্থান সম্পর্কে অবগত হবে না। এছাড়াও, তৃতীয় পক্ষের অ্যাপের কারণে আপনাকে কোনও অপ্রয়োজনীয় বিজ্ঞাপন দেখতে হবে না।