Android XLoader Malware: মোবাইলের সব তথ্য চুষবে এই ভাইরাস! মেসেজের মাধ্যমে পৌঁছে যাচ্ছে এটি, জানুন বাঁচবেন কীভাবে

Android XLoader Malware: এই ভাইরাস অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য খুবই বিপজ্জনক প্রমাণিত হতে পারে। এই ম্যালওয়্যারটি খুব চতুরভাবে ইনস্টল করা হয়েছে, এটি হ্যাকারদের অ্যাপটি ইনস্টল…

Android XLoader Malware

Android XLoader Malware: এই ভাইরাস অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য খুবই বিপজ্জনক প্রমাণিত হতে পারে। এই ম্যালওয়্যারটি খুব চতুরভাবে ইনস্টল করা হয়েছে, এটি হ্যাকারদের অ্যাপটি ইনস্টল করতে সহায়তা করতে পারে। এটি ব্যবহারকারীদের অজান্তেই গোপনে কাজ করে। পুরো খবর পড়ুন…

ঠীক কী বলছে গুরুত্বপূর্ণ রিপোর্ট 

ভারতে কোটি কোটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারী রয়েছেন। এমন পরিস্থিতিতে অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারীদের নিরাপত্তা হুমকির মুখে পড়েছে। নতুন ধরনের অ্যান্ড্রয়েড এক্সলোডার ম্যালওয়্যারের কথা জানিয়েছেন বিশেষজ্ঞরা। বিশেষজ্ঞদের মতে, ম্যালওয়্যার আপনার ফোন থেকে গুরুত্বপূর্ণ তথ্য চুরি করে। এই ম্যালওয়্যার ব্যাকগ্রাউন্ডে কাজ করে, যা এসএমএসও অ্যাক্সেস করতে পারে। McAfee রিপোর্ট অনুযায়ী, এই ম্যালওয়্যার আপনার ফোনের জন্য মারাত্মক হতে পারে।

কীভাবে আপনারও স্মার্টফোনের সঙ্গে এই ধরনের ভয়ানক স্ক্যাম হতে পারে ?

Android XLoader Malware আপনার স্মার্টফোনে আক্রমণ করে। এটির URL একটি বার্তার মাধ্যমে আপনার ফোনে পৌঁছাতে পারে। লিঙ্কে ক্লিক করার সাথে সাথেই ফোনে APK ফাইল ইন্সটল হয়ে যায় এবং কাজ শুরু করে।

এই বিপদ থেকে বাঁচার জন্য ঠিক কী করার পরামর্শ দিচ্ছে গুগল ?

ম্যাকাফি তার রিপোর্টের মাধ্যমে গুগলকে সতর্ক করেছে, যার ভিত্তিতে গুগল তাৎক্ষণিক ব্যবস্থা নিয়েছে এবং ম্যালওয়্যারটি অবিলম্বে সরিয়ে দিয়েছে। কিন্তু গুগল প্লে স্টোরের বাইরের অ্যাপগুলো তা নিয়ন্ত্রণ করতে পারে না। Google ব্যবহারকারীদের তাদের স্মার্টফোনে Play Protect চালু করার পরামর্শ দেয়। এটি আপনাকে অনেক বিপদ থেকে রক্ষা করতে সাহায্য করে (Android XLoader Malware)।