Android 15: হারিয়ে যাওয়া ফোনটি বন্ধ করার পরেও গুগল খুঁজে পাবে, এই বৈশিষ্ট্যটি জেনে নিন

Android 15: অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীদের একটি বড় সমস্যা হল যে যদি তাদের ফোন চুরি হয়ে গেলে চোর এটি বন্ধ করে দিলে আর খুঁজে পাওয়া যাবে…

Android-15

Android 15: অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীদের একটি বড় সমস্যা হল যে যদি তাদের ফোন চুরি হয়ে গেলে চোর এটি বন্ধ করে দিলে আর খুঁজে পাওয়া যাবে না। তাই ব্যবহারকারীদের জন্য, ফোনটি খুঁজে পাওয়া উটের মুখে জিরা খোঁজার মতো হয়ে যায়, তবে গুগলের আসন্ন আপডেটের পরে, অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ফোনটি বন্ধ থাকলে তাদের স্মার্টফোনের সঠিক অবস্থান সহজেই খুঁজে পেতে সক্ষম হবেন। এ জন্য তাদের কোনো বাড়তি পরিশ্রম করতে হবে না।

আসলে, গুগল খুব শীঘ্রই অ্যান্ড্রয়েড 15 আপডেট আনতে চলেছে, যার পরে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা সুইচ অফ থাকার পরেও সহজেই তাদের ফোন খুঁজে পেতে সক্ষম হবেন। আমরা আপনাকে বলে রাখি যে এখনও পর্যন্ত এই বৈশিষ্ট্যটি অ্যান্ড্রয়েড ফোনে উপলব্ধ ছিল না। এছাড়াও, Google প্রথমে তার Pixel সিরিজে এই আপডেটটি রোল আউট করবে। এমন পরিস্থিতিতে অন্যান্য অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের এই ফিচারের জন্য আরও কিছু সময় অপেক্ষা করতে হবে।

এই Google ফোনগুলিতে Android 15 পাওয়া যাবে

গুগল গত বছর অ্যান্ড্রয়েড 14 সিস্টেম চালু করেছিল। এখন কোম্পানি Android 15 সিস্টেমে কাজ করছে, যা গুগলের আসন্ন মোবাইল অপারেটিং সিস্টেম। গুগল অ্যান্ড্রয়েড 15 ওএস-এ স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য একটি দুর্দান্ত বৈশিষ্ট্য অফার করতে চলেছে, যাতে ব্যবহারকারীদের পক্ষে ফোনটি বন্ধ থাকা অবস্থায়ও এটি সনাক্ত করা সহজ হবে।

গুগল ফাইন্ড মাই ফিচার বন্ধ করবে

অ্যান্ড্রয়েড পুলিশের রিপোর্ট অনুযায়ী, অ্যান্ড্রয়েড 15 আপডেটে গুগল ফাইন্ড মাই ফিচার বন্ধ করে দেবে। এই বৈশিষ্ট্যটি Pixel 8 এবং Pixel 8 Pro ফোন এবং Google-এর আসন্ন ফোনগুলিতে উপলব্ধ হবে না। এখনও পর্যন্ত গুগল অ্যান্ড্রয়েড ফোন অনুসন্ধান করার জন্য ফাইন্ড মাই ডিভাইস বৈশিষ্ট্য সরবরাহ করত, যা খুব ভাল বৈশিষ্ট্য ছিল না।

গুগলের নতুন ফিচারে কী বিশেষ থাকবে?

Google-এর আসন্ন OS Android 15-এ পাসওয়ার্ড খোঁজার সুবিধা পাওয়া যাবে। অ্যান্ড্রয়েড বিশেষজ্ঞ মিশাল রেহমান সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে (আগের টুইটার) একটি পোস্ট শেয়ার করে এ সম্পর্কে বিস্তারিত তথ্য দিয়েছেন। তিনি আরও দাবি করেছেন যে পিক্সেল 8 এবং পিক্সেল 8 প্রো সহ গুগলের আসন্ন স্মার্টফোনগুলিতে এই বৈশিষ্ট্যটি সরবরাহ করা হবে।