Wrong Recharge: ভুল নম্বরে রিচার্জ করেছেন! টাকা ফেরত পাওয়ার জন্য এই কাজটি করতে পারেন আপনি

বর্তমানে আমাদের সকলের হাতেই রয়েছে স্মার্টফোন আর স্মার্ট ফোন চালাতে গেলে ইন্টারনেটে যে প্রয়োজন হয় সেটা নতুন করে বলে দেওয়ার দরকার নেই। তাই প্রতিমাসই হোক…

বর্তমানে আমাদের সকলের হাতেই রয়েছে স্মার্টফোন আর স্মার্ট ফোন চালাতে গেলে ইন্টারনেটে যে প্রয়োজন হয় সেটা নতুন করে বলে দেওয়ার দরকার নেই। তাই প্রতিমাসই হোক কিংবা বছরে একবার আমাদের স্মার্টফোন বরাবাহুল্য আমাদের সিম কার্ডটি রিচার্জ করে নিতে হয়, স্মার্টফোনটি ব্যবহার করার জন্য।

তবে অনেক সময় দেখা যায় তাড়াহুড়ো করতে গিয়ে নিজের নাম্বারে রিচার্জ না করে ভুলবশত অন্যের নাম্বারে রিচার্জ হয়ে গিয়েছে। সেক্ষেত্রে গ্রাহকরা অনেকটাই সমস্যায় পড়েন। এই সমস্যা অবশ্য আমাদের সকলের সাথে একবার হলেও ঘটেছে। আর সেই সময় রিচার্জের টাকা ফেরত পাওয়ার কোন আশা থাকেনা।

তবে কিছু নিয়ে মাথায় রাখলে আপনি সহজেই পেতে পারেন রিচার্জের টাকা। প্রথমত আপনি যেই নাম্বারে রিচার্জ করেছেন সেই নাম্বারে ফোন করে টাকা ফেরত দেওয়ার অনুরোধ করতে পারেন। তবে তাতে যে খুব একটা কাজ দেবে না সেটা বলা যায়। তাই প্রথমেই আপনাকে টেলিকম সংস্থার কাস্টমার সার্ভিসে ফোন করতে হবে। একই সাথে আপনাকে দিতে হবে আপনার ট্রানজাকশন নম্বরটি।

সমস্ত কিছু যাচাই করার পরে তারা আপনাকে সম্পূর্ণভাবে সহযোগিতা করবে আপনার রিচার্জের টাকা ফেরত পেতে। তাছাড়া আপনি যে টেলিকম সংস্থা সিম কার্ড ব্যবহার করেন সেই টেলিকম সংস্থার কাস্টমার কেয়ার মেল আইডিতে আপনার সমস্যার বিশদ বিবরণ দিয়ে মেইল করতে পারেন। যদি তাতেও কাজ না হয় তাহলে কনজিউমার ফোরামে আপনার সমস্যার বিবরণ দিয়ে যোগাযোগ করতে পারেন। কনজিউমার ফোরাম যেহেতু আমাদের দেশের একটি আইনসিদ্ধ সংস্থা। তাই টেলিকম সংস্থা আপনাকে টাকা ফেরত দিতে বাধ্য হবে।