Friday, February 3, 2023

Wipro Layoff: আইটি কোম্পানি উইপ্রোতে ৪৫০ জন ফ্রেশারকে ছাঁটাই করল

- Advertisement -

গুগল, অ্যামাজন এবং সুইগির পরে এবার আইটি জায়ান্ট উইপ্রো থেকেও ছাঁটাই (Wipro Layoff) অভিযান শুরু৷ কোম্পানির পক্ষ থেকে বলা হয়েছে, এন্ট্রি লেভেলের চার শতাধিক কর্মীকে চাকরিচ্যুত করা হয়েছে। কারণ প্রশিক্ষণের পরও তার অভ্যন্তরীণ মূল্যায়ন ছিল খুবই দুর্বল।

সংস্থাটি একটি জাতীয় সংবাদমাধ্যমকে দেওয়া এক বিবৃতিতে বলেছে, আমরা নিজেদেরকে সর্বোচ্চ মান ধরে রাখতে পেরে গর্বিত। আমরা নিজেদের জন্য যে মানগুলি সেট করার লক্ষ্য রাখি তার সাথে সামঞ্জস্য রাখতে চাই৷ আশা করি প্রতিটি এন্ট্রি লেভেল কর্মচারী তাদের নির্দিষ্ট কাজের ক্ষেত্রে একটি নির্দিষ্ট স্তরের দক্ষতা বজায় রাখবে৷

কোম্পানি বলেছে, মূল্যায়ন প্রক্রিয়ার মধ্যে কোম্পানির ব্যবসায়িক উদ্দেশ্য এবং তাদের ক্লায়েন্টদের প্রয়োজনীয়তা অনুযায়ী কর্মশক্তির দক্ষতার মূল্যায়ন অন্তর্ভুক্ত রয়েছে। এটি একটি ব্যাপক কর্মক্ষমতা মূল্যায়ন প্রক্রিয়া৷

- Advertisement -

বিবৃতিতে বলা হয়েছে, ৪৫২ জন ফ্রেশারদের বাদ দিতে হয়েছে৷ কারণ তারা প্রশিক্ষণের পরেও মূল্যায়নে বারবার খারাপ পারফর্ম করেছে। টাইমস অফ ইন্ডিয়ার সংবাদপত্র অনুসারে, কোম্পানি ক্ষতিগ্রস্ত কর্মীদের জানিয়েছিল, প্রশিক্ষণের খরচের জন্য তাদের প্রত্যেককে ৭৫,০০০ টাকা দিতে হবে, কিন্তু কোম্পানি এই খরচ মকুব করেছে।

গত সপ্তাহে কোম্পানিটি ডিসেম্বর ২০২২ ত্রৈমাসিকের জন্য একত্রিত নিট মুনাফায় প্রত্যাশিত ২.৮ শতাংশের চেয়ে ভাল বৃদ্ধি পেয়েছে এবং বিশ্বব্যাপী হেডওয়াইন্ড সত্ত্বেও চতুর্থ ত্রৈমাসিকের জন্য “শক্তিশালী” বুকিং সম্পর্কে আশাবাদ ব্যক্ত করেছে।