নতুন রেকর্ড গড়তে চলেছে Tata Nexon ইলেকট্রিক, জেনে নিন কী করবে এই SUV

এই SUV এখন নতুন রেকর্ড গড়ার পথে। জেনে নিন টাটা নেক্সন (Tata Nexon) কোন রেকর্ড তৈরি করতে পারে এবং কেন এটি বিশেষ হবে।

Tata Nexon Electric is going to set a new record

দেশের শীর্ষস্থানীয় বৈদ্যুতিক যানবাহন নির্মাতা Tata Motors একটি নতুন প্রচার শুরু করেছে। টাটা থেকে নেক্সন ইলেকট্রিক এই ক্যাম্পেইনে অন্তর্ভুক্ত হয়েছে। এই SUV এখন নতুন রেকর্ড গড়ার পথে। জেনে নিন টাটা নেক্সন (Tata Nexon) কোন রেকর্ড তৈরি করতে পারে এবং কেন এটি বিশেষ হবে।

কোম্পানি তথ্য দিয়েছে
Tata Motors এর পক্ষ থেকে জানানো হয়েছে, দেশের প্রিয় ইলেকট্রিক SUV Nexon Electric ২৫ ফেব্রুয়ারি ২০২৩ থেকে নতুন যাত্রা শুরু করবে। কোম্পানির এই SUV এই সময়ের মধ্যে চার দিনে একটি নতুন রেকর্ড তৈরি করবে।

https://video.incrementxserv.com/vast?vzId=IXV533296VEH1EC0&cb=100&pageurl=https://kolkata24x7.in&width=300&height=400

চার দিনে কি রেকর্ড হবে?
কোম্পানি জানিয়েছে, ২৫ ফেব্রুয়ারি থেকে টাটার নেক্সন ইলেকট্রিক SUV চার দিনের যাত্রায় যাবে। এই সময়ে, এই SUV জম্মু ও কাশ্মীরের শ্রীনগর থেকে কন্যাকুমারী পর্যন্ত দূরত্ব কভার করবে। সেই অনুযায়ী, এই রেকর্ড তৈরি করতে নেক্সনকে একদিনে প্রায় এক হাজার কিলোমিটার পথ পাড়ি দিতে হবে।

কোম্পানির উদ্দেশ্য কি
এই যাত্রার মাধ্যমে কোম্পানির লক্ষ্য হল একটি বৈদ্যুতিক গাড়ি থাকার পরেও যে কোনও ব্যক্তি এটি নিয়ে দীর্ঘ দূরত্ব ভ্রমণ করতে পারে তা দেখানো। তবে, এই SUV সম্পূর্ণ চার্জের পরে ৪৫৩ কিলোমিটার পর্যন্ত চালানো যাবে। একবার এই দূরত্বটি কভার করা হলে, গাড়িটি থামিয়ে চার্জ করা হবে। চার্জ দেওয়ার পর আবার যাত্রা শুরু হবে।

শক্তিশালী মোটর এবং পরিসীমা
টাটার নেক্সন ইলেকট্রিক হল বাজেট সেগমেন্টের সবচেয়ে পছন্দের SUV গুলির মধ্যে একটি৷ কোম্পানির দ্বারা একটি ৪০.৫ kWh ব্যাটারি প্যাক দেওয়া হয়েছে। SUV পাওয়া মোটর থেকে ১৪৩ PS এবং ২৫০ নিউটন মিটার টর্ক পায়। এর সাথে, এটি সম্পূর্ণ চার্জ করার পরে 453 কিলোমিটার পর্যন্ত চালানো যাবে। কোম্পানি এটির সাথে ৩০৩ কিলোওয়াট এবং ৭.২ কিলোওয়াট চার্জার অফার করে। যার কারণে চার্জ হতে সময় লাগে ১৫ ঘণ্টা ছয় ঘণ্টা। একই সময়ে, এটি একটি দ্রুত চার্জারের মাধ্যমে ১০ থেকে ৮০শতাংশ পর্যন্ত চার্জ করতে প্রায় ৬০ মিনিট সময় নেয়।

দাম কত
Tata Nexon Electric এর এক্স-শোরুম মূল্য ১৪.৪৯ লক্ষ টাকা থেকে শুরু হয়। এটি নেক্সন ইভি প্রাইম, ইভি ম্যাক্স এবং ডার্ক সংস্করণের মতো বিকল্পগুলি পায়।