Tata Nexon EV-র সাথে টক্কর নিতে Mahindra আনছে নতুন ইলেকট্রিক এসইউভি

মূল প্রতিপক্ষ টাটা মোটরস-কে টেক্কা দিতে বৈদ্যুতিক গাড়ি আনার ক্ষেত্রে মরিয়া হয়ে উঠেছে মাহিন্দ্রা ও মাহিন্দ্রা (Mahindra & Mahindra)। একের পর এক নতুন মডেল এনে…

Mahindra-XUV-3XO-EV

মূল প্রতিপক্ষ টাটা মোটরস-কে টেক্কা দিতে বৈদ্যুতিক গাড়ি আনার ক্ষেত্রে মরিয়া হয়ে উঠেছে মাহিন্দ্রা ও মাহিন্দ্রা (Mahindra & Mahindra)। একের পর এক নতুন মডেল এনে ক্রেতাদের দৃষ্টি অকর্ষণ করতে তাদের জবাব নেই। এবারে সংস্থার লক্ষ্য মাহিন্দ্রা এক্সইউভি ৩এক্সও (Mahindra XUV 3XO)-এর দিকে। কম্প্যাক্ট এসইউভি গাড়ির দুনিয়ায় সাড়া জাগিয়ে লঞ্চ হয়েছিল মডেলটি। এবারে সেই গাড়িই ইলেকট্রিক অবতারে আনা হচ্ছে। নাম রাখা হতে পারে – মাহিন্দ্রা এক্সইউভি ৩এক্সও ইভি (Mahindra XUV 3XO EV)।

Mahindra XUV 3XO EV আসছে

   

সম্প্রতি ভারতের রাস্তায় প্রথমবারের জন্য মাহিন্দ্রা এক্সইউভি ৩এক্সও ইভি-এর টেস্টিং চালাতে দেখা গিয়েছে। এ থেকে গাড়িটি শীঘ্রই লঞ্চ হচ্ছে, তার ইঙ্গিত পাওয়া যায়। জানা গেছে, সংস্থার লাইনআপে এর স্থান বিদ্যমান ইলেকট্রিক মডেল XUV 400-এর নিচে হবে। প্রধানত Tata Nexon EV-র সাথে টেক্কা নিতেই আনা হচ্ছে গাড়িটি।

স্পাই ছবিতে মাহিন্দ্রা এক্সইউভি ৩এক্সও ইভি-কে আপাদমস্তক ক্যামোফ্লেজে মোড়ানো অবস্থায় দেখা গেছে। অনুমান করা হচ্ছে, এর ডিজাইনে বেশকিছু পরিবর্তন ঘটানো হবে। যাতে করে আইসিই ও ইভি মডেলের মধ্যে পার্থক্য করা যায়। ডিজাইনের বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে এলইডি ডেটাইম রানিং লাইট। এছাড়া নয়া নকশার গ্রিল, ভিন্ন লুকের ব্যাজিং ও বাম্পারের দেখা মিলতে পারে। আবার এতে কিছু এক্সক্লুসিভ কালার স্কিম অফার করতে পারে মাহিন্দ্রা। 

ধরা পড়ল যান্ত্রিক ত্রুটি, হাজার হাজার গাড়ি না চালানোর পরামর্শ দিল Maruti Suzuki

প্রসঙ্গত, XUV 400 দুই ধরণের ব্যাটারি বিকল্পে অফার করা হয় – ৩৪.৫ কিলোওয়াট আওয়ার এবং ৩৯.৫ কিলোওয়াট আওয়ার। তবে XUV 3XO EV-তে দেওয়া হতে পারে একটি ৩৪.৫ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক। তাই অনুমান করা হচ্ছে, এটি ফুল চার্জে ৩৭৫ কিলোমিটার পথ চলবে। আবার এসি ও ডিসি, উভয় প্রকার চার্জিং সমর্থন করতে পারে। এখনও পর্যন্ত XUV 3XO EV-এর লঞ্চের সময়কাল সম্পর্কে মুখ খোলেনি মাহিন্দ্রা।