ইয়ুথ ফেলোশিপের ১১তম সংস্করণ ঘোষণা করল SBI ফাউন্ডেশন

একটি ১৩ মাসের ফেলোশিপ প্রোগ্রাম, যা গ্রামীণ সম্প্রদায়কে প্রশিক্ষিত এবং অবহিত স্বেচ্ছাসেবকদের সহায়তা করে, যারা উন্নয়ন পরিকল্পনা সহজতর করে এবং গ্রাম পর্যায়ে বাস্তবায়নে সহায়তা করে…

sbi-foundation-announces-113-youth-fellowship-programme

একটি ১৩ মাসের ফেলোশিপ প্রোগ্রাম, যা গ্রামীণ সম্প্রদায়কে প্রশিক্ষিত এবং অবহিত স্বেচ্ছাসেবকদের সহায়তা করে, যারা উন্নয়ন পরিকল্পনা সহজতর করে এবং গ্রাম পর্যায়ে বাস্তবায়নে সহায়তা করে তা ১১ তম বছরে প্রবেশ করেছে৷

SBI ফাউন্ডেশন ঘোষণা করেছে যে ইয়ুথ ফর ইন্ডিয়া ফেলোশিপের ১১ তম ব্যাচ আগস্টে শুরু হতে চলেছে। আবেদন প্রক্রিয়া ৩১ মে পর্যন্ত। এই কর্মসূচির লক্ষ্য হল সামাজিকভাবে সচেতন এবং সক্রিয় যুবকদের একটি প্রতিভা তৈরি করা যারা গ্রামীণ সম্প্রদায়ের উপর ইতিবাচক প্রভাব ফেলবে।

ফাউন্ডেশন বলেছে, ফেলোশিপ অন্যান্য বিষয়গুলির মধ্যে, গ্রামীণ ভারতের বাস্তবতা সম্পর্কে আরও ভালভাবে বোঝার জন্য শহুরে যুবকদের এবং ভারতের বিদেশী নাগরিকদের আরও অর্থপূর্ণ উপায়ে তাদের শিকড়ের সাথে সংযোগ করার সুযোগ দেয়।

SBI ফাউন্ডেশনের CEO এবং MD সঞ্জয় প্রকাশের মতে, ৭০ শতাংশ প্রাক্তন ফেলো সামাজিক ক্ষেত্রে অর্থপূর্ণ ক্যারিয়ার চালিয়ে যাচ্ছেন। তিনি বলেন, “একটি সংস্থা হিসাবে, আমরা সামাজিক উদ্যোগকে উৎসাহিত করতে এবং ভারতের উন্নয়ন এবং G20 লক্ষ্যগুলিতে অবদান রাখতে পেরে গর্বিত৷ বছরের পর বছর ধরে, ২০ টি রাজ্যে ২০০ -এর বেশি জায়গায় আমাদের ফেলোদের দ্বারা বাস্তবায়িত প্রকল্পগুলি গ্রামীণ উন্নয়নকে ত্বরান্বিত করতে সাহায্য করেছে।

উদাহরণ উদ্ধৃত করে, তিনি বলেন, প্রোগ্রামের সফল ব্যক্তিদের মধ্যে সিদ্ধার্থ দাগা, নিওমোশনের সহ-প্রতিষ্ঠাতা যারা প্রযুক্তি-সক্ষম হুইলচেয়ার ডিজাইন এবং কাস্টমাইজ করে; এবং শ্রীতি পান্ডে, যিনি ২০১৮ সালে স্ট্রাকচার প্রতিষ্ঠা করেছিলেন ২০২১ সংস্করণে বৈশিষ্ট্যযুক্ত হয়েছেন যা শিল্প ও বাণিজ্যিক নির্মাণের জন্য কৃষি-ফাইবার প্যানেলে ফসলের বর্জ্য সংকুচিত করে দূষণ হ্রাস করতে সহায়তা করে।