দুর্দান্ত ফিচার নিয়ে প্রকাশ্যে এল Nokia C22

শুধু ভারত নয় বিশ্বের একাধিক দেশে স্মার্টফোনের দেখা প্রায় মিলতো না বললেই চলে। সে সময় ভারতের বাজারে রাজত্ব করত Nokia । এক কথায় বাজি রেখে বলা যায় আমাদের প্রত্যেকের ঘরে একটা সময় nokia ফোন ছিল।

Nokia C22

সময়টা ২০০০ সালের শুরুর দিক তখনও ভারতে সেই ভাবে বাজার করতে পারিস স্মার্টফোন শুধু ভারত নয় বিশ্বের একাধিক দেশে স্মার্টফোনের দেখা প্রায় মিলতো না বললেই চলে। সে সময় ভারতের বাজারে রাজত্ব করত Nokia । এক কথায় বাজি রেখে বলা যায় আমাদের প্রত্যেকের ঘরে একটা সময় nokia ফোন ছিল।

তবে সময়ের সাথে সাথে সমস্ত কিছু বদলে গিয়েছে, ২০১০ সাল নাগাদ Nokia কোম্পানিকে কিনে নেয় মাইক্রোসফট। তারপর থেকে শুরু হয় কোম্পানির অধঃপতন ধীরে ধীরে ভারতীয় বাজার থেকে মুছে যেতে শুরু করে এই নাম একই জায়গায় বাজার করে নেয় বিভিন্ন নামিদামি সংস্থার স্মার্টফোন।

   

তবে সম্প্রতি আবার নিজের পুরনো মেজাজে ফিরে এসেছে nokia। তবে ভারতীয় বাজারে বিভিন্ন স্মার্টফোন লঞ্চ করলেও বারবার ধাক্কা খেয়েছে নকিয়া কিন্তু এবার আরো একবার সাধারণ মানুষের মনে জায়গা করে নিতে প্রস্তুত সংস্থা সম্প্রতি সংস্থা তরফ থেকে একটি স্মার্ট ফোন লঞ্চ করা হয়েছে যার নাম Nokia c22। মাত্র ৭৯৯৯ টাকা তেই পাওয়া যাবে স্মার্টফোন।

মূলত দেশের মধ্যবিত্ত সাধারণ মানুষের কথা মাথায় রেখে তৈরি করা হয়েছে স্মার্ট ফোন যার মধ্যে ৬.৫ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে একই সাথে লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ ভার্সন দিচ্ছে সংস্থা। শুধু তাই নয় একই সাথে থাকছে 2gb এবং 4gb Ram। অন্যদিকে ব্যাটারির দিকে নজর দিয়েছে সংস্থা। স্মার্ট ফোন দিতে থাকছে ৫০০০ এম এইচ এর ব্যাটারি যা একবার চার্জিং প্রায় একদিন পর্যন্ত ব্যাকআপ দেবে। অর্থাৎ বাজেট ফ্রেন্ডলি ফোন হিসেবে আবারো সাধারণ মানুষের মনে জায়গা করে নিতে চলেছেন Nokia ।