Bangladesh: দুর্গাপূজায় হামলার ‘উস্কানিমূলক ভিডিও’ ছড়ানোয় জেরা হবে অধ্যাপিকা রুমা সরকারের

নিউজ ডেস্ক: বাংলাদেশে দুর্গাপূজা ঘিরে সামাজিক মাধ্যমে ধর্মীয় উস্কানি দেওয়ার মামলায় কলেজ শিক্ষিকা রুমা সরকার রিমান্ডে নিয়ে জেরা করবে পুলিশ। অভিযুক্ত শিক্ষিকার বিরুদ্ধে সম্প্রীতি বিনষ্ট…

Bangladesh ruma sarkar

নিউজ ডেস্ক: বাংলাদেশে দুর্গাপূজা ঘিরে সামাজিক মাধ্যমে ধর্মীয় উস্কানি দেওয়ার মামলায় কলেজ শিক্ষিকা রুমা সরকার রিমান্ডে নিয়ে জেরা করবে পুলিশ। অভিযুক্ত শিক্ষিকার বিরুদ্ধে সম্প্রীতি বিনষ্ট করার অভিযোগ রয়েছে। তিনি ঢাকার বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের সহকারী অধ্যাপিকা।

এর আগে বুধবার বাংলাদেশ পুলিশ গ্রেফতার করেছে কুমিল্লার দুর্গাপূজা প্যান্ডেলে কোরান শরিফ রেখে আসা ব্যক্তি ইকবাল হোসেনকে। কুমিল্লা থেকেই বাংলাদেশের বিভিন্ন জেলায় সাম্প্রদায়িক হামলা ছড়ায়। এর জেরে নোয়াখালীতে হামলার মুখে পড়েন সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের পূজারী যতন সাহা। তাঁকে খুন করা হয়। সেই ঘটনার বিবরণ ফেসবুক লাইভে দিতে গিয়ে অভিযুক্ত রুমা সরকার অন্য একটি ঘটনার ছবি ও প্রসঙ্গ আনেন। তাঁর মন্তব্য থেকে আরও উত্তেজনা ছড়ায় বলে অভিযোগ।

তদন্তে নেমে ডিজিটাল নিরাপত্তা আইনে রমনা থানায় রুমা সরকারের বিরুদ্ধে মামলা করে বাংলাদেশ র‌্যাব বাহিনী। আটক করা হয় রুমা সরকারকে। ব়ৃহস্পতিবার তাকে আদালতে হাজির করে সাতদিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা রমনা মডেল থানার উপপরিদর্শক শফিকুল ইসলাম।

পুরনো একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে ধর্মীয় উস্কানি ও অপপ্রচারের অভিযোগে বদরুন্নেসা কলেজের অধ্যাপিকা রুমা সরকারকে দু দিনের রিমান্ড দিয়েছে আদালত।  বৃহস্পতিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাসুদ উর রহমান এই আদেশ দেন।বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, দুর্গাপূজার সময় সোশাল মিডিয়ায় ‘অপপ্রচার’ চলেছে