Super Cup: এপ্রিলের প্রথম সপ্তাহেই শুরু সুপার কাপ, দিনক্ষন ঘোষণা ফেডারেশনের

বর্তমানে একেবারে শেষের পথে হিরো ইন্ডিয়ান সুপার লিগ। সেমিফাইনালের প্রথম লেগ খেলছে দলগুলি। তবে এখানেই শেষ নয়। আগামী এপ্রিলের প্রথম থেকেই শুরু হতে চলেছে গোটা দেশের সবচেয়ে বড় কাপ টুর্নামেন্ট। সুপার কাপ (Super Cup)।

Super Cup

বর্তমানে একেবারে শেষের পথে হিরো ইন্ডিয়ান সুপার লিগ। সেমিফাইনালের প্রথম লেগ খেলছে দলগুলি। তবে এখানেই শেষ নয়। আগামী এপ্রিলের প্রথম থেকেই শুরু হতে চলেছে গোটা দেশের সবচেয়ে বড় কাপ টুর্নামেন্ট। সুপার কাপ (Super Cup)। সেই নিয়েই বিশেষ দিনক্ষন ঘোষনা করল ভারতীয় ফুটবল ফেডারেশন। জানা গিয়েছে, কলকাতার দুই প্রধান তথা ইস্টবেঙ্গল ও মোহনবাগানের পাশাপাশি আরেক প্রধান মহামেডান স্পোটিংয়ের কাছে ও সুপার কাপ খেলার সুযোগ থাকছে। সেইমতো তৈরি করা হয়েছে গোটা টুর্নামেন্ট পরিকল্পনা।

জানা গিয়েছে, আইএসএল থেকে সুপার কাপ খেলার সুযোগ পাবে মোট ১১টি দল। সেইসঙ্গে আইলিগ থেকে ও মোট ৫টি দলকে খেলার সুযোগ দেওয়া হবে। উভয় দিক থেকেই বাছাই পর্বের পরিপ্রেক্ষিতে দল গুলিকে বেছে নেওয়া হবে। পাশাপাশি এফসি কাপ খেলার সুযোগ দেওয়া হবে সুপার কাপ জয়ী দল কে। তবে ভারতীয় ফুটবল ফেডারেশনের তরফ থেকে যে সূচি প্রকাশ করা হয়েছে। সেই অনুযায়ী আগামী এপ্রিল মাসের ৩ তারিখ থেকেই শুরু হবে যোগ্যতা অর্জন পর্বের খেলা। এবং ৮ তারিখ থেকে শুরু হবে সুপার কাপের গ্রুপ পর্বের ম্যাচ গুলি।

সেইমতো মূল পর্বের প্রত্যেকটি দলে নির্দিষ্ট কয়েকটি গ্রুপে বিভক্ত করা হয়েছে। যার মধ্যে দুটি আলাদা আলাদা গ্রুপে রাখা হয়েছে কলকাতার দুই প্রধানদের। মূলত নির্ধারিত এই গ্রুপ গুলির থেকেই সেমিফাইনাল খেলার সুযোগ পাবে সেরার সেরা দল গুলি। নির্ধারিত সূচি অনুসারে আগামী ১০ ই এপ্রিল থেকে সুপার কাপে নিজেদের অভিযান শুরু করছে সবুজ-মেরুন ব্রিগেড। অপরদিকে আগামী ৯ই এপ্রিল ওডিশার বিপক্ষে নিজেদের অভিযান শুরু করবে ইস্টবেঙ্গল।