Petrol Diesel Prices : এই শহরগুলিতে সস্তা হল পেট্রোল-ডিজেল, আপনার শহরে আজ রেট কত?

Petrol Diesel Prices : বুধবার সকালে সরকারি তেল সংস্থাগুলির দ্বারা প্রকাশিত পেট্রোল এবং ডিজেলের দামে অনেক জায়গায় পরিবর্তন দৃশ্যমান।

petrol diesel prices

Petrol Diesel Prices : বুধবার সকালে সরকারি তেল সংস্থাগুলির দ্বারা প্রকাশিত পেট্রোল এবং ডিজেলের দামে অনেক জায়গায় পরিবর্তন দৃশ্যমান। ইউপি, বিহার ও গুরুগ্রামের রাজধানীতে আজ তেলের খুচরা দাম কমেছে। বৈশ্বিক বাজারে যদি দেখা যায়, গত ২৪ ঘণ্টায় অপরিশোধিত তেলের দাম প্রায় ২ ডলার লাফিয়েছে। তা সত্ত্বেও আজ পেট্রোল ও ডিজেলের খুচরা দাম কমছে।

সরকারি তেল সংস্থাগুলির মতে, ইউপির রাজধানী লখনউতে পেট্রোল ১০ পয়সা কম দামে ৯৬.৪৭ টাকা লিটারে বিক্রি হচ্ছে। ডিজেলও ১০ পয়সা কমেছে এবং ৮৯.৬ টাকা প্রতি লিটারে পৌঁছেছে। বিহারের রাজধানী পাটনায়, পেট্রোল ৩০ পয়সা কমে ১০৭.২৪ টাকা লিটারে এবং ডিজেল ২৮ পয়সা কম হয়ে ৯৪.০৪ টাকা লিটারে বিক্রি হচ্ছে। হরিয়ানার রাজধানী গুরুগ্রামে আজ পেট্রোলের দাম ১২ পয়সা কমে দাঁড়িয়েছে এবং প্রতি লিটারে ৯৬.৭৭ টাকা দাঁড়িয়েছে, যেখানে ডিজেল ১১ পয়সা কমে ৮৯.৬৫ টাকা লিটারে দাঁড়িয়েছে।

   

অপরিশোধিত তেলের কথা বলতে গেলে, গত ২৪ ঘন্টায় এর দামে তীব্র লাফানো হয়েছে। ব্রেন্ট ক্রুডের দাম প্রায় দেড় ডলার বেড়ে ব্যারেল প্রতি ৮৩.৮৯ ডলারে পৌঁছেছে। ডব্লিউটিআই-এর হারও বেড়ে হয়েছে ৭৬.৫৯ ডলার প্রতি ব্যারেল।

চার মেট্রোতেই পেট্রোল ও ডিজেলের দাম
– দিল্লিতে পেট্রোল ৯৬.৬৫ টাকা এবং ডিজেল প্রতি লিটার ৮৯.৮২ টাকা
– মুম্বইতে পেট্রোল ১০৬.৩১ টাকা এবং ডিজেল ৯৪.২৭ টাকা প্রতি লিটার
– চেন্নাইতে পেট্রোল ১০২.৬৩ টাকা এবং ডিজেল প্রতি লিটার ৯৪.২৪ টাকা
– কলকাতায় পেট্রোল ১০৬.০৩ টাকা এবং ডিজেল প্রতি লিটার ৯২.৭৬ টাকা

এই শহরগুলিতে হার পরিবর্তিত হয়েছে
– গুরুগ্রামে পেট্রোল হয়েছে ৯৬.৭৭ টাকা এবং ডিজেল প্রতি লিটার ৮৯.৬৫ টাকা।
লখনউতে পেট্রোল হয়েছে ৯৬.৪৭ টাকা এবং ডিজেল প্রতি লিটার ৮৯.৬৬ টাকা।
– পাটনায় পেট্রোল হয়েছে ১০৭.২৪ টাকা এবং ডিজেল প্রতি লিটার ৯৪.০৪ টাকা।