IND vs AUS: ইন্দোর টেস্টে খেলবেন না কেএল রাহুল? কোটি ফ্যানের হৃদয় ভাঙবেন রোহিত!

IND vs AUS 3rd Test: ভারতীয় দল বর্তমানে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪ ম্যাচের বর্ডার-গাভাস্কার ট্রফি টেস্ট সিরিজ খেলছে। চলতি সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে আছেন তিনি।

K L Rahul

IND vs AUS 3rd Test: ভারতীয় দল বর্তমানে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪ ম্যাচের বর্ডার-গাভাস্কার ট্রফি টেস্ট সিরিজ খেলছে। চলতি সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে আছেন তিনি। আগামী ১ মার্চ থেকে ইন্দোরে শুরু হবে তৃতীয় টেস্ট ম্যাচ।  এদিকে, টিম ইন্ডিয়া থেকে একজন খেলোয়াড়কে বাদ দেওয়ার দাবি উঠেছে। এখন বিসিসিআই কর্মকর্তা এ বিষয়ে একটি আপডেট দিয়েছেন।

ইন্দোর টেস্ট থেকে বাদ পড়বেন কেএল রাহুল?
ওপেনার কেএল রাহুলের ব্যাট শান্ত। অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে এখন পর্যন্ত বিশেষ কিছু করতে পারেননি তিনি। এমতাবস্থায় তাকে দল থেকে বের করে দেওয়ার কথা চলছে প্রতিনিয়ত। যদিও কিছু মানুষ তার সমর্থনে থাকলেও ভেঙ্কটেশ প্রসাদ সহ কিছু প্রাক্তন খেলোয়াড় ক্রমাগত তার সমালোচনা করছেন। ভেঙ্কটেশ এমনকি তার সম্পর্কে বোর্ডের পক্ষপাতিত্বের অভিযোগও করেছিলেন। এখন প্রশ্ন উঠছে কেএল রাহুল ইন্দোরে অনুষ্ঠিত হতে যাওয়া সিরিজের তৃতীয় টেস্ট ম্যাচে সুযোগ পাবেন কি না।

বিসিসিআই কর্মকর্তা তার বক্তব্য রাখেন
এরই মধ্যে বিসিসিআইয়ের এক কর্মকর্তার বক্তব্য সামনে এসেছে। বোর্ডের এই শীর্ষ আধিকারিককে উদ্ধৃত করে ইনসাইড স্পোর্ট বলেছেন, ‘দিল্লি টেস্টের পরে কেএল রাহুলের বদলি নিয়ে আলোচনা হওয়ার কথা ছিল। এখন বোর্ড সিদ্ধান্ত নিয়েছে এবং সে কারণেই টেস্ট ফরম্যাটেও তাকে সহ-অধিনায়কের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। এখন দেখার বিষয় হবে কেএল রাহুলকে দিল্লি টেস্টে অধিনায়ক রোহিত শর্মার উদ্বোধনী সঙ্গী করা হবে নাকি শুভমান গিল ওপেনার হিসেবে প্লেয়িং-১১-এ সুযোগ পাবেন কিনা।

রাহুলকে বিশ্রামের পরামর্শ দেওয়া হয়েছে
রাহুলের খারাপ ফর্ম দেখে কিছু ক্রিকেট বিশেষজ্ঞ তাকে দল থেকে বাদ দেওয়ার পরামর্শ দিচ্ছেন। কৃষ্ণমাচারী শ্রীকান্ত, যিনি ১৯৮৩ সালে ওডিআই বিশ্বকাপ জয়ী টিম ইন্ডিয়ার সদস্য ছিলেন, রাহুলকে বিশ্রামের পরামর্শ দিয়েছেন। রাহুল শেষ ১০ টেস্ট ইনিংসে মাত্র ১২৫ রান করতে পেরেছেন। মাত্র একবার ৫০ রান পেরিয়েছেন তিনি। এমতাবস্থায় টিম ম্যানেজমেন্ট বা নির্বাচকরা তার ওপর আস্থা রাখবে কি না, তা এখনই বলা কঠিন।