Tripura Election 2023: নিরাপত্তা মাঝে ভোটারদের উপর হামলা, রাম-বাম ভোট যুদ্ধ ত্রিপুরায়

নির্বাচন কমিশনের অভয়বানী উড়িয়ে ভোট সন্ত্রাস চলছে ত্রিপুরায়। (Tripura Election 2023) রাতভর একাধিক হামলা ও বোমাবাজির ঘটনা ঘটে। আক্রান্ত হয়েছেন বেশ কয়েকজন ভোটার।

Tripura election 2023 poll Even though there is security, there are attacks for rigging

নির্বাচন কমিশনের অভয়বানী উড়িয়ে ভোট সন্ত্রাস চলছে ত্রিপুরায়। (Tripura Election 2023) রাতভর একাধিক হামলা ও বোমাবাজির ঘটনা ঘটে। আক্রান্ত হয়েছেন বেশ কয়েকজন ভোটার। তবে আগরতলায় মুখ্যমন্ত্রী ড মানিক সাহা বলেন, নির্বাচন শান্তিপূর্ণভাবে চলছে। তিনি বলেন, রাজ্যে অশান্তির পরিবেশ তৈরি করছে সিপিআইএম ও কংগ্রেস। জয়ী হবে বিজেপি।

বিরোধী দলনেতা মানিক সরকার জনগণকে একজোট হয়ে ভোট দেওয়ার আহ্বান জানান। প্রদেশ কংগ্রেস সভাপতি বীরজিত সিংহ, তিপ্রা মথা প্রধান রাজা প্রদ্যোত দেববর্মণ, তৃ়ণমূল কংগ্রেস প্রদেশ সভাপতি পীযুষ বিশ্বাস আগেই বলেছেন রাজ্যে গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য বিজেপিকে রুখতে ভোট দিন। এদিকে বিক্ষিপ্ত হিংসা চলছে। নিরাপত্তা বাহিনী নিয়ে ক্ষোভ বাড়ছে। বেলা বাড়লে আরও হিংসা ছড়ানোর আশঙ্কা করা হচ্ছে।

   

ত্রিপুরার ৬০টি আসনের জন্য মূল লড়াই শাসক বিজেপি জোট বনাম বিরোধী বাম-কংগ্রেস জোটের। আর উপজাতি এলাকার শক্তিশালী তিপ্রা মথা ২০টি আসনে যে কোনও সমীকরণ গড়ে দিতে পারে। গত বিধানসভা ভোটে এ রাজ্যে টানা পঁচিশ বছরের বাম শাসনের পরিবর্তন হয়। এবারও কি পরিবর্তন এই প্রশ্ন রেখেই বাংলা ও ককবরকভাষী প্রধান রাজ্য ত্রিপুরার নির্বাচনে ভোটারদের রায় ইভিএম বন্দি হচ্ছে।