Suvendu Adhikari: ‘অবৈধ নিয়োগে হাত শুভেন্দুরও’ সংবাদে রাজ্যে শোরগোল

বিরোধী দলনেতা-বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) ও অধিকারী পরিবারের বিরুদ্ধেই ভুয়ো নিয়োগের (SSC scam) বিস্তর অভিযোগ উঠছে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর জেলা থেকে।

suvendu adhikari

বিরোধী দলনেতা-বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) ও অধিকারী পরিবারের বিরুদ্ধেই ভুয়ো নিয়োগের (SSC scam) বিস্তর অভিযোগ উঠছে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর জেলা থেকে। স্থানীয়দের বহুলাংশের অভিযোগ, শুভেন্দু অধিকারী তৃণমূল কংগ্রেসে (TMC) থাকাকালীন নিয়োগ দুর্নীতিতে জড়িয়েছিলেন। আরও অভিযোগ, তিনি বিজেপিতে (BJP) যোগ দিয়ে নিজেকে বাঁচাতে চাইছেন।

আরও অভিযোগ, বিরোধী দলনেতার প্রভাব ও গত লোকসভা-বিধানসভায় বিজেপির বাড়বাড়ন্তের সুযোগে নিয়োগ দুর্নীতি চালিয়ে গেছেন। এসএসসি ও এইমস সহ বিভিন্ন নিয়োগে একাধিকবার বিজেপির সাংসদ ও বিধায়কদের নাম জড়িয়েছে।

নিয়োগ দুর্নীতিতে শাসক তৃণমূল কংগ্রেস ও বিরোধী দল বিজেপি জড়িত বলেই পূর্বতন শাসকদল সিপিআইএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম বারবার প্রশ্ন তুলেছেন। এবার বিভিন্ন পরিসংখ্যান সহ সিপিআইএমের পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির দৈনিক মুখপত্র গণশক্তি প্রকাশ করল চাঞ্চল্যকর সংবাদ-“অবৈধ নিয়োগে হাত শুভেন্দুরও মুখে কুলুপ শাসক দলের”

গণশক্তি এই সংবাদ প্রকাশ করার পর পূর্ব ও পশ্চিম মেদিনীপুর জেলা সহ রাজ্য জুড়ে শোরগোল। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেছে সংবাদটি। kolkata24x7 সেই সংবাদের কিছু অংশ প্রকাশ করল।

বুধবার সকালে ‘গণশক্তি’ সংবাদপত্রের প্রথম পাতায় নিয়োগ দুর্নীতি নিয়ে বিরোধী দলনেতার বিষয়ে সংবাদটি সুষ্ঠু নিয়োগ বঞ্চিত লক্ষ লক্ষ কর্মপ্রার্থীর মধ্যে প্রবল আলোড়ন ফেলে দিয়েছে। তৃণমূল কংগ্রেস সরকারের বিরুদ্ধে নিয়োগ দুর্নীতি নিয়ে বারবার সরব বিজেপি কার্যত নীরব। দলটির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ নিজে মেদিনীপুরের (পশ্চিম মেদিনীপুর জেলা) সাংসদ। আর শুভেন্দু অধিকারী নন্দীগ্রামের (পূর্ব মেদিনীপুর জেলা) বিধায়ক।

‘গণশক্তি’ লিখেছে, ‘গ্রুপ ডি দুর্নীতির ৪০% শুধু দুই মেদিনীপুরে’।
এই প্রতিবেদনে বলা হয়েছে, আদালতের নির্দেশে স্কুলে গ্রুপ ডি নিয়োগের তালিকা প্রকাশ্যে এসেছে। ১৬৯৮ জনের সেই তালিকার শীর্ষে দুই মেদিনীপুর জেলা।…দুই জেলা মিলে অবৈধ নিয়োগের চল্লিশ শতাংশ।

প্রতিবেদনে বলা হয়েছে, তৃণমূলে থাকাকালীন শুভেন্দু অধিকারী ও তাঁর অধিকারী পরিবারের হাতেই ছিল দুই মেদিনীপুর জেলার নিয়ন্ত্রণ। এই দুই জেলাতেই বিপুল ভুয়ো নিয়োগ। সব জানার পর মুখ খুলতে পারছেন না তৃণমূল নেতারা। দুই মেদিনীপুর জেলার তৃ়ণমূল নেতারা ইঙ্গিতে বলেছেন, যে সময় ভুয়ো নিয়োগ হয়েছিল তখন দুটো জেলার দায়িত্বে ছিলেন শুভেন্দু।

গত বিধানসভা ভোটের আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন শুভেন্দু। তাঁর দলের আরও এক কেন্দ্রীয় মন্ত্রী কোচবিহারের সাংসদ নিশীথ প্রামানিকের ঘনিষ্ঠ ভুয়ো চাকরি তালিকায় আছেন।