Qatar Football world cup: রমরমিয়ে চলছে জার্সি বিক্রি! কোন দলের পতাকা জার্সির চাহিদা বেশি?

বিশ্বকাপের হাওয়া বইতে শুরু করেছে। ২০ নভেম্বর ২০২২ শুরু ফিফা ফুটবল বিশ্বকাপ (world cup)। ফুটবল জ্বরে মাততে ফের একবার তৈরি বাংলা। আর এই বিশ্বকাপ এলেই…

world-cup-jersey

বিশ্বকাপের হাওয়া বইতে শুরু করেছে। ২০ নভেম্বর ২০২২ শুরু ফিফা ফুটবল বিশ্বকাপ (world cup)। ফুটবল জ্বরে মাততে ফের একবার তৈরি বাংলা। আর এই বিশ্বকাপ এলেই লাভের মুখ দেখে স্পোর্টসের দোকানগুলি। রোনাল্ডো, মেসির জার্সি কিনতে ভিড়ে ভিড়াক্কার ময়দান বাজার। উত্তর-দক্ষিণ কলকাতা, এমনকি জেলাগুলিতেও আর্জেন্টিনা, ব্রাজিলের পতাকায় সাজ সাজ রব। সেইসঙ্গে চার বছর পর ফের মুনাফার মুখ দেখছে ময়দান মার্কেট সহ কলকাতার অন্যান্য স্পোর্টসের দোকানগুলিও।

ফুটবলপ্রেমীদের অনেকেরই জার্সির নেশা। আবার শহর থেকে মফঃস্বলের গলি-ঘুপচি সাজিয়ে তোলা হয় পতাকায়৷ আর্জেন্টিনা না ব্রাজিল? চলতি বছরে কোন দেশের পতাকা জার্সির চাহিদা বাজারে সবথেকে বেশি। কতই বা তার দাম? খোঁজ নিল আজতক বাংলা।ময়দান মার্কেটের এক স্পোর্টস সামগ্রী বিক্রেতা শেখ মহম্মদ নাসিরুদ্দিন জানিয়েছেন, প্রত্যেক বছরের মতো এবছরও আর্জেন্টিনার জার্সি-পতাকার চাহিদাই তুঙ্গে, এরপরই ব্রাজিল। জার্মানি, স্পেন, পর্তুগালের জার্সি বিক্রির সংখ্যা তুলনামূলক কম। পাশাপাশি, ফুটবল, বুট জুতো, বিশ্বকাপের চাবির রিং, কাপের রেপ্লিকাও বিক্রি হচ্ছে রমরমিয়ে। ২ বছর লকডাউনের পর আশা করা যাচ্ছে এবছর লাভের মুখ দেখবে দোকানগুলি।

আমদানি করা জার্সির দাম ৮০০-১৫০০ টাকার মধ্যে। অন্যদিকে, দেশীয় ব্র্যান্ডের জার্সি ৪০০-৫০০ টাকায় বিক্রি হচ্ছে। আর্জেন্টিনা, ব্রাজিলের পতাকা মাপ অনুযায়ী ৪০০, ৫০০ টাকা দাম৷রবিবার থেকেই যার যার পছন্দের জার্সি গায়ে ক্লাবে, বাড়িতে একত্র হয়ে টিভির পর্দায় চোখ রাখবেন ফুটবলপ্রেমীরা। পাড়ায় পাড়ায় বক্সে বেজে উঠবে ওয়াকা ওয়াকা, ওলে ওলা।