অষ্টমীতে আকাশের মুখভার, ভাসাবে নাকি সব?

দুর্গাপূজার (Durga Puja) মহাষ্টমী। উৎসবের পিক পয়েন্ট চলছে। কিন্তু আবহাওয়া দফতরের পর্বাভাস যে দিকে ইঙ্গিত করছে তাতে ভালো জামা পরে রাস্তায় বেরোনোতে ঝঁকি থেকে যাবে।…

দুর্গাপূজার (Durga Puja) মহাষ্টমী। উৎসবের পিক পয়েন্ট চলছে। কিন্তু আবহাওয়া দফতরের পর্বাভাস যে দিকে ইঙ্গিত করছে তাতে ভালো জামা পরে রাস্তায় বেরোনোতে ঝঁকি থেকে যাবে। অষ্টমীতে কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধক জেলায় বৃষ্টির পর্বাভাস (Rain Alert) দিয়েছে হাওয়া অফিস (Weather report)। ভাসাবে নাকি সব কিছু?

সপ্তমীতে মানুষ চুটিয়ে ঠাকুর দেখেছেন বটে, কিন্তু আজ কী হবে! সন্ধ্যার প্ল্যান পণ্ড করবে না তো বৃষ্টি! আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, মেঘলা আকাশ থাকলেও কমছে বৃষ্টির আশঙ্কা। রাত পোহালে আরও কমে যেতে পারে।

তবে উপকূলীয় জেলা দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি জেলাগুলিতে হাল্কা থেকে মাঝারি বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। নবমীতে পূর্ব মেদিনীপুরে রয়েছে বৃষ্টিপাতের পূর্বাভাস। বাকি জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে ।

কলকাতা-সহ উত্তর ও দক্ষিণবঙ্গের একাধিক জেলায় প্রবল বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল আবহাওয়া দফতর। বৃষ্টি হয়েছে পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে।

উত্তরবঙ্গের ক্ষেত্রে আবহাওয়ার এখনই বিশেষ কোনও পরিবর্তন হবে না বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।