Kolkata: বৃষ্টিকে উপেক্ষা করেই সপ্তমীর সকাল থেকেই পুজো মণ্ডপে মানুষের ভিড়

ঢাকে কাঠি পড়তেই উৎসবের আনন্দে মাতোয়ারা গোটা শহর। আলোর রোশনাইয়ে সেজে উঠেছে কলকাতা (Kolkata) শহর। রাত জেগে ঠাকুর দেখার প্রবণতা কিন্তু বিন্দুমাত্র কমেনি। বৃষ্টি নামার…

puja mandap in Kolkata

ঢাকে কাঠি পড়তেই উৎসবের আনন্দে মাতোয়ারা গোটা শহর। আলোর রোশনাইয়ে সেজে উঠেছে কলকাতা (Kolkata) শহর। রাত জেগে ঠাকুর দেখার প্রবণতা কিন্তু বিন্দুমাত্র কমেনি। বৃষ্টি নামার সঙ্গে সঙ্গে অনেকের বুক কেঁপেছিল ঠিকই।

তবে পুজোর আবেগকে ফিকে করতে পারেনি ক্ষণিকের এই বৃষ্টি। রবিবার সকাল থেকেই প্যান্ডেল হপিং শুরু করে দিয়েছিল কলকাতাবাসী। কলকাতা বা তার পার্শ্ববর্তী এলাকায় সপ্তমী থেকে দশমীর মধ্যে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। মেঘলা আকাশ থাকবে। কোথাও বৃষ্টি বাড়তেও পারে।

বিশেষত উত্তর এবং মধ্য কলকাতায় বৃষ্টি হয়েছে ষষ্ঠীর দিন। তবে প্রতিমা দর্শনের ঝোঁক বিন্দুমাত্র কমেনি। ছাতা হাতে বা ভিজেই মণ্ডপে মণ্ডপে ঘুরছেন দর্শনার্থীরা। বৃষ্টির জেরে তাপমাত্রা অনেকটাই সহনীয় হয়েছে। ফলত রাস্তায় ভিড় বাড়তে শুরু করেছে।

পুলিশ সূত্রে খবর, উত্তর থেকে দক্ষিণ কলকাতার বিভিন্ন পুজো মণ্ডপে দর্শনার্থীদের ভিড় দেখার মতো। দু’ বছর পর পায়ে হেঁটে ঠাকুর দেখার সুযোগ পেয়েছে শহরবাসী। ফলে সেই সুযোগ হাতছাড়া করতে নারাজ কলকাতা। বৃষ্টিকে উপেক্ষা করেই একের পর এক ঠাকুর দেখে চলেছেন শহরের বাসিন্দারা।