ISL: মহাডার্বি ম্যাচ নিয়ে চাঞ্চল্যকর টুইট ভাইরাল

ইতিমধ্যেই ২০২২-২৩ মরসুমে ইন্ডিয়ান সুপার লিগের (ISL) পূর্ণাঙ্গ ক্রীড়াসূচি প্রকাশিত হয়ে গিয়েছে। লিগের ঢাকে কাঠি পড়তে চলেছে ৭ অক্টোবর। ISL’র প্রথম ম্যাচ খেলা হবে কোচিতে…

ISL: Sensational tweet about derby match goes viral

ইতিমধ্যেই ২০২২-২৩ মরসুমে ইন্ডিয়ান সুপার লিগের (ISL) পূর্ণাঙ্গ ক্রীড়াসূচি প্রকাশিত হয়ে গিয়েছে। লিগের ঢাকে কাঠি পড়তে চলেছে ৭ অক্টোবর। ISL’র প্রথম ম্যাচ খেলা হবে কোচিতে ইমামি ইস্টবেঙ্গল বনাম কেরালা ব্লাস্টার্স এফসি’র মধ্যে।

অন্যদিকে, ATKমোহনবাগান ISL’র প্রথম ম্যাচ খেলবে ১০ অক্টোবর চেন্নাইর বিরুদ্ধে। বিশ্ব ফুটবল সার্কিটে ভারতীয় ফুটবলের সবথেকে বড় বিঞ্জাপন হল ইস্টবেঙ্গল বনাম মোহনবাগান ডার্বি ম্যাচ। আর FSDL এবং AIFF দুই প্রতিষ্ঠানের যৌথ উদ্যোগে আয়োজিত হতে চলা ISL’র প্রধান চর্চ্চার বিষয় হল এই দুই চিরপ্রতিদ্বন্দ্বী দলের ম্যাচ।

মঙ্গলবার ISL’র টুইটার হ্যান্ডেল থেকে একটি সংক্ষিপ্ত সময়ের টুইট ভিডিও পোস্ট করা হয়েছে। ওই টুইট ভিডিও তৈরি করা হয়েছে ইস্টবেঙ্গল বনাম মোহনবাগান দুই দলের চিরপ্রতিদ্বন্দ্বীতাকে সামনে রেখে। আবেগকে সামনে রেখে দুই দলের প্রাক্তনীদের সামনে এনে মহাডার্বি ম্যাচের উত্তেজনার পারদকে খানিক উস্কে দেওয়া হয়েছে দুই দলের সমর্থকদের মধ্যে। প্রাক্তনীদের তালিকাতে নেহাতই ছোট নয়। মনোরঞ্জন ভট্টাচার্য থেকে শুরু করে মেহেতাব হোসেন আর সত্যজিৎ চ্যাটার্জী থেকে হোসে রামিরেজ ব্যারেটো সঙ্গে মধ্যমণি প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। ডার্বি ম্যাচের তাপে পুরতে রাজী বাঙালি। হাই প্রেসার এই ম্যাচ নিয়ে সংক্ষিপ্ত সময়ের ওই ভিডিও’তে প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়কে বলতে শোনা যাচ্ছে, “আগামীর পথে আমাদের এগিয়ে চলা,বেঙ্গলকে ফুটবলে শীর্ষে নিয়ে যাবে কারা,এবার সেটাই দেখার পালা!”

https://twitter.com/IndSuperLeague/status/1574783613991731202?s=20&t=8lQ-9bX_eQ_3eMQcyMxINQ

প্রসঙ্গত, ২০২২-২৩. ISL ফুটবল সিজনের প্রথম লেগের ডার্বি ম্যাচ ২৯ অক্টোবর এবং দ্বিতীয় লেগের ডার্বি ম্যাচ ২৫ ফেব্রুয়ারি। দুটো ডার্বি ম্যাচই হবে কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে।