Kolkata Police: পুজো উদ্বোধনে প্রধান অতিথি ডগ স্কোয়াড, পোষ্য বান্ধব অ্যাটলাস ক্লাব

কলকাতার (Kolkata) চমকদার দুর্গা পুজো (Durga Puja) উদ্বোধনে চলচ্চিত্র তারকাদের নিয়ে টানাটানি চলছে। মুখ্যমন্ত্রী, অন্যান্য মন্ত্রীরাও ‘বুকড’। এতসব ভিভিআইপিদের ঝলকে ওরা এলো, দেখল, ঘুরল, তারপর…

কলকাতার (Kolkata) চমকদার দুর্গা পুজো (Durga Puja) উদ্বোধনে চলচ্চিত্র তারকাদের নিয়ে টানাটানি চলছে। মুখ্যমন্ত্রী, অন্যান্য মন্ত্রীরাও ‘বুকড’। এতসব ভিভিআইপিদের ঝলকে ওরা এলো, দেখল, ঘুরল, তারপর পুজো প্যান্ডেলের উদ্বোধনে অংশ নিল। ওরা মানে কলকাতা পুলিশের (Kokata Police)অতি আলোচিত কুকুর বাহিনী বা (Dog Squad) ডগ স্কোয়াড।

অপরাধী শনাক্ত করা, জটিল অপরাধের সূত্র খুঁজে একের পর এক তদন্তকে শেষ করতে দশকের পর দশক কলকাতা পুলিশ ডগ স্কোয়াড সফল। তারাই এবার প্রথম কোনও সর্বজনীন দুর্গাপুজো প্যান্ডেলের উদ্বোধনে প্রধান অতিথি।

অ়ভিনব এই উদ্যোগ নিয়েছে বিধান সরণি অ্যাটলাস ক্লাব। তাদের থিম পোষ্য বান্ধব পুজো। সেই কারণে ক্লাবের তরফে কলকাতা পুলিশের কুকুর বাহিনীকে আমন্ত্রণ জানানো হয়।

অভিনব এই আমন্ত্রণে আপ্লুত কলকাতা পুলিশ। তাদের তরফে বিশেষ এক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। কলকাতা পুলিশের এই প্রতিবেদনে লেখা হয়েছে, “মহালয়ার সন্ধ্যায় এক অতি বিশেষ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত মলি, ক্যামফর, লিজা, ও ডিঙ্কি। আপনারা হয়তো এদের চেনেন না, কিন্তু এরা সকলেই আমাদের ডগ স্কোয়াড-এর সদস্য। যে অনুষ্ঠানে তারা প্রধান অতিথি হয়ে যায়, তা হল কলকাতার প্রথম পোষ্য বান্ধব দুর্গাপুজোর উদ্বোধন।” কলকাতা পুলিশ জানাচ্ছে, এই প্রথম কোনও দুর্গাপুজোয় অংশগ্রহণ করল আমাদের ডগ স্কোয়াড।

দুর্গাপুজোর সময় দিন রাত সতর্কতার চূড়ান্ত পরীক্ষা দেয় কলকাতা পুলিশ। লক্ষ লক্ষ দর্শনার্থীকে নিয়ম মাফিক সুষ্ঠু পরিচালনা করার কাজে সর্বদা পাশে থাকে ডগ স্কোয়াড। এবার তারা হয়েছে পুজো উদ্বোধনের প্রধান অতিথি। এমন উদ্যোগ দেশে আর কোনও মহানগরে কোনও বিশেষ উৎসবে হয়েছে কিনা তার তথ্য নিয়ে চলছে খোঁজাখুঁজির পালা।