ISL: লাস্ট বয়ের তকমা ঝেড়ে ফেলতে চাইছে টিম ইস্টবেঙ্গল

ডুরান্ড কাপের নিয়মরক্ষার ম্যাচে ইমামি ইস্টবেঙ্গল (Emami East Bengal) জয় পেয়েছিল মুম্বই সিটি এফসির বিরুদ্ধে ৪-৩ গোলের ব্যবধানে। গত ইন্ডিয়ান সুপার লীগে (ISL) নাওরেম মহেশ…

Emami East Bengal is preparing hard for ISL

ডুরান্ড কাপের নিয়মরক্ষার ম্যাচে ইমামি ইস্টবেঙ্গল (Emami East Bengal) জয় পেয়েছিল মুম্বই সিটি এফসির বিরুদ্ধে ৪-৩ গোলের ব্যবধানে। গত ইন্ডিয়ান সুপার লীগে (ISL) নাওরেম মহেশ সিংর জোড়া গোলে এফসি গোয়ার বিরুদ্ধে শেষ জয়ের মুখ দেখেছিল মারিও রিভেরার এসসি ইস্টবেঙ্গল।

এই দুই জয়ের মাঝে পদ্মা নদী দিয়ে অনেক জল বয়ে গিয়েছে। গত ISL মরসুমে দুই ডার্বি ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ATK মোহনবাগানের কাছে হার (মোট টানা ৫ ডার্বি ম্যাচে পরাজয় লাল হলুদ শিবিরের) সব মিলিয়ে ২০২১-২২ ISL সেশনে লাল হলুদ জার্সিতে লাস্ট বয়ের তকমা সেটে রয়েছে,যা এখনও মুছে যায় নি।

ইতিমধ্যেই ২০২২-২৩ ISL মরসুমের ক্রীড়াসূচি সামনে এসেছে।৭ অক্টোবর থেকে শুরু হতে চলেছে ISL টুর্নামেন্ট। গত ISL টুর্নামেন্টে ভরাডুবি আর চলতি ডুরান্ড কাপ থেকে ছিটকে যাওয়া সমস্ত ব্যর্থতা ভুলে গিয়ে নতুন উদ্যমে ক্লেইটন সিলভা,সেম্বোয় হাওকিপ, নাওরেম মহেশ, নবিরা অনুশীলন সেশনে ঘাম ঝড়িয়ে চলেছে।

শুক্রবার ইমামি ইস্টবেঙ্গল হেডকোচ স্টিফেন কনস্টাটাইনের কোচিং’এ লাল হলুদ ফুটবলারেরা ফিজিক্যাল কন্ডিশনিং এবং কম্বিনেশন তৈরির ওপর গুরুত্ব দিয়েছে। লাল হলুদ হেডকোচ ডুরান্ড কাপ শুরুর সময় থেকেই বলে আসছেন মাত্র ১২ দিনের মাথায় ডুরান্ড কাপ খেলতে হচ্ছে। এবার এমন অজুহাতের কোনও জায়গা নেই। ৭ অক্টোবর ইন্ডিয়ান সুপার লীগ শুরু হচ্ছে।উদ্বোধনী ম্যাচ হবে কোচিতে। আর এই উদ্বোধনী ম্যাচ হবে কেরালা ব্লাস্টার্স এফসি বনাম ইমামি ইস্টবেঙ্গলের মধ্যে। মাঝে তিন সপ্তাহ সময় পড়ে রয়েছে পদ্মা পাড়ের ক্লাবের হাতে।

ডুরান্ড কাপে ইস্টবেঙ্গল দলের ডিফেন্স যে নড়বড়ে তা মুম্বইর বিরুদ্ধে খেলাতে ধরা পড়েছে। এই ডিফেন্সের ফাঁকফোকরের জন্যই গত ISL সেশনেও লাল হলুদ সমর্থকদের এখনও শুনতে হয় ‘লাস্ট বয়।’ তাই স্টিফেন কনস্টাটাইনের ইমামি ইস্টবেঙ্গল ডিফেন্স মাঝমাঠ আর আপফ্রন্টের মধ্যে সমন্বয় গড়ে তোলার লক্ষ্যে কাজ করে চলেছে। একটা সঠিক কম্বিনেশন গোটা ম্যাচের রঙ বদলে দিয়ে বিমর্ষ লাল হলুদ সমর্থকদের মুখে হাসি ফুটিয়ে তুলতেই পারে। আর এই টার্গেট নিয়েই টিম ইস্টবেঙ্গল নিজেদের ক্লাব তাবুর কাদা মাঠে ঘাম ঝড়িয়ে চলেছে।সমর্থকদের প্রত্যাশা একটাই লাল হলুদ জার্সি থেকে ‘লাস্ট বয়ে’র তকমা ঝেড়ে ফেলা।