পিএসসির চেয়ারম্যান পদ থেকে ইস্তফা মুকুল রায়ের

পিএসসির (PSC) চেয়াম্যান পদ থেকে ইস্তফা দিলেন মুকুল রায় (Mukul Roy)। সোমবার ইমেল মারফত ইস্তফা দিয়েছেন তিনি। সূত্রের খবর, মুকুল রায় জানিয়েছেন, শারীরিক অসুস্থতার কারণে…

Mukul Roy is the leader of which party

পিএসসির (PSC) চেয়াম্যান পদ থেকে ইস্তফা দিলেন মুকুল রায় (Mukul Roy)। সোমবার ইমেল মারফত ইস্তফা দিয়েছেন তিনি। সূত্রের খবর, মুকুল রায় জানিয়েছেন, শারীরিক অসুস্থতার কারণে এই পদ থেকে সরে দাঁড়ালেন তিনি। সরকারের আয় ব্যায়ের হিসেব রাখা অতি গুরুত্বপূর্ণ এ পদে কাকে আনা হবে জল্পনা তুঙ্গে। রীতি অনুসারে বিরোধী দল থেকে এই পদে কেউ বসেন।

প্রথা অনুযায়ী পিএসসির চেয়ারম্যান পদের দাবীদার বিরোধী দলের বিধায়ক। সেইমতো ওই পদে প্রথম থেকেই বিজেপির তরফে অর্থনীতিবীদ অশোক লাহিড়ির নাম প্রস্তাব করা হয়েছিল। কিন্তু পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারেম্যান পদের জন্য মুকুল রায়ের নামে সম্মতি দিয়েছিলেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।

বিজেপি ত্যাগ করে তৃণমূলে যোগদান করেছেন মুকুল রায়। তাই তাঁকে পিএসির চেয়ারম্যান পদের জন্য তীব্র আপত্তি জানান শুভেন্দু অধিকারী। বিষয়ে আদালত অবধি গড়ায়। সেই মামলা আদালতে বিচারাধীন। কিন্তু পিএসির পদ থেকে মুকুল রায় ইস্তফা দেওয়ায় মামলার গুরুত্ব রইল না।

চিঠিতে ইস্তফার কারণ হিসাবে শারীরিক অসুস্থতার কথা বলা হলেও এটা এত সহজ বলে মনে করছে না রাজনৈতিক মহল। বিরোধী দল বিজেপির তরফে আসছে কটাক্ষ। এছাড়া সিপিআইএম ও কংগ্রেসের তরফেও কটাক্ষ শুরু হয়েছে।