TET Scam: টেট পাশ না করেই চাকরি, তথ্য জানতে মামলাকারীকে সিবিআই তলব

টেট মামলাতেও গতি বাড়াচ্ছে সিবিআই, নিজাম প্যালেসে মামলাকারীকে তলব করল। ২০১৪ সালে ফেল করে অনেকে চাকরি পেয়েছেন, এই অভিযোগেই কলকাতা হাইকোর্টে দ্বারস্থ হয়েছিলেন সৌমেন। সেই…

CBI

টেট মামলাতেও গতি বাড়াচ্ছে সিবিআই, নিজাম প্যালেসে মামলাকারীকে তলব করল। ২০১৪ সালে ফেল করে অনেকে চাকরি পেয়েছেন, এই অভিযোগেই কলকাতা হাইকোর্টে দ্বারস্থ হয়েছিলেন সৌমেন। সেই ঘটনার তদন্তভার সিবিআইকে দেওয়ার পরেই মামলাকারীকে তলব করা হল।

মামলাকারীর আইনজীবীর দাবি, তাঁর মক্কেল ২০১৪-র প্রাথমিক টেটে অকৃতকার্য। কিন্তু পাস না করেও চাকরি করছেন এরকমের সংখ্যাও কম নয়। আরও অভিযোগ, আরটিআই করা সত্ত্বেও প্রাথমিক শিক্ষা পর্ষদ ওই পরীক্ষার্থীকে কোনও তথ্য না জানানোয় হাইকোর্টের দ্বারস্থ হন তিনি। তার প্রেক্ষিতেই এদিন আইনজীবীকে নিয়ে সিবিআই দফতরে হাজিরা দেন ওই মামলাকারী।

   

প্রসঙ্গত, স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতি সংক্রান্ত সিবিআই তদন্ত চলছে। এর পাশাপাশি চলতি মাসেই টেট দুর্নীতি মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। এই মামলায় চন্দন মণ্ডল নামে এক ব্যক্তির নামে বেআইনিভাবে চাকরি দেওয়ার অভিযোগ উঠেছে। প্রয়োজনে তাঁকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছে আদালত। ইতিমধ্যেই তার বিরুদ্ধে একাধিক ধারায় মামলা দায়ের করা হয়েছে। প্রয়োজনে প্রাক্তন সিবিআই কর্তা উপেন বিশ্বাসকে তলব করতে পারে সিবিআই।

আগামী ১৫ জুনের মধ্যে মুখবন্ধ খামে রিপোর্ট জমা দেওয়ার কথা জানিয়েছে হাইকোর্ট। সিবিআই সূত্রে খবর, দ্রুত তদন্তের কিনারা করতেই মামলাকারীকে তলব করেছে সিবিআই। এই মামলা সংক্রান্ত একাধিক নথি তার কাছ থেকে নেওয়া হতে পারে।