Ladakh: শিয়ক নদীর দুর্ঘটনায় এক বাঙালি সেনার মৃত্যু

লাদাখের ( Ladakh) শিয়ক নদীতে সেনা কর্মীদের নিয়ে বাস পড়ে মৃত্যু হয়েছে ৭ সেনা জওয়ানের। এর মধ্যে একজন বাঙালি বলে জানা গেছে। মৃত জওয়ানের নাম…

Bengali soldier dies in an accident on the Shiak River in Ladakh

লাদাখের ( Ladakh) শিয়ক নদীতে সেনা কর্মীদের নিয়ে বাস পড়ে মৃত্যু হয়েছে ৭ সেনা জওয়ানের। এর মধ্যে একজন বাঙালি বলে জানা গেছে। মৃত জওয়ানের নাম বাপ্পাদিত্য ঘুটিয়া। তিনি পশ্চিম মেদিনীপুরের খড়গপুরের শহরের বাসিন্দা তিনি।

২০০৯ সালে সেনাবাহিনীতে যোগদান করেন বাপ্পাদিত্য । গত মাসেই ছুটি কাটিয়ে ফিরে যান ডিউটিতে। সিয়াচেনে নতুন পোস্টিংয়ে যাওয়ার পথেই মৃত্যু হয় তাঁর।

   

খড়গপুর শহরের বাসিন্দা বাপ্পাদিত্যর আগে গুজরাটে পোস্টিং ছিলেন। তার পোস্টিং বদল করে সিয়াচেন করা হয়েছিল। শুক্রবার ডিউটিতে যাওয়ার সময় শিয়ক নদীর ধারে বিরাট ধস দেখা দেয়। প্রায় ৫০ থেকে ৬০ ফুট নিচে পড়ে যায় বাসটি। ঘটনায় ৭ জন সেনা জওয়ানের মৃত্যু হয়। আহত হন ১৯ জন। তাঁদের প্রত্যেকেই গুরুতর চোট পেয়েছেন বলে জানা যায়। বাপ্পাদিত্যের পরিবারে রয়েছে মা, বাবা, স্ত্রী এবং ছোট শিশু কন্যা। খবর আসার পর থেকেই এলাকায় শোকের ছায়া নেমেছে।

সেনা সূত্রে খবর শুক্রবার সকাল ৯টা নাগাদ একটি ট্রাক সেনাদের নিয়ে যাচ্ছিল। পারতাপুরের ক্যাম্প থেকে হানিফ সাব সেক্টরে যাওয়ার সময় ট্রাকটি শিওক নদীতে পড়ে যায়। সেই সময় বাসে ছিলেন ২৭ জন সেনা জওয়ান। দ্রুত উদ্ধারকার্য শুরু করে সেনা জওয়ানরা। আহতদের স্থানীয় পারতাপুর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। গুরুতর আহতদের দ্রুত ওয়েস্টার্ন কমান্ডের সেনা হাসপাতালে সরিয়ে নেওয়ার ব্যবস্থা করা হয়। ঘটনায় শোক প্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।