Real Madrid : রেকর্ড গড়ে স্প‍্যানিশ লিগ জিতল রিয়াল মাদ্রিদ

শনিবার ঘরের মাঠে এস্পানিওল’কে ৪-০ গোলে হারানোর মধ্যে দিয়ে ৩৫ তম লা লিগার খেতাব জিতলো রিয়াল মাদ্রিদ (Real Madrid)। জোড়া গোল করেছেন রডরিগো। আর মাত্র…

শনিবার ঘরের মাঠে এস্পানিওল’কে ৪-০ গোলে হারানোর মধ্যে দিয়ে ৩৫ তম লা লিগার খেতাব জিতলো রিয়াল মাদ্রিদ (Real Madrid)। জোড়া গোল করেছেন রডরিগো।

আর মাত্র ১ পয়েন্ট প্রয়োজন ছিলো মাদ্রিদের স্প‍্যানিশ লিগ জেতার জন্য। ম‍্যাচের প্রথমার্ধেই জোড়া গোল করেন রডরিগো, বাকী দুই গোল করেছেন মার্কো আসেন্সিও এবং করিম বেঞ্জেমা।

লিগ তালিকায় দ্বিতীয় স্থানে থাকা ১৭ পয়েন্টের ব‍্যবধানে এগিয়ে মাদ্রিদ এই খেতাব জয় নিশ্চিত করলো,যদিও এখনও ৪ ম‍্যাচ খেলা বাকি আছে সেভিয়ার।তৃতীয় স্থানে থাকা বার্সেলোনা পিছিয়ে আছে ১৮ পয়েন্টে।

গত বছর নভেম্বর মাস থেকে দুরন্ত ছন্দে আছে মাদ্রিদ, তাদের এই খেতাব জয়ে তাই স্বাভাবিক ভাবেই অবাক হওয়ার কোনও কারণ নেই।যদিও শুরু’র দিকে খানিকটা বেগ দিয়েছিলো বার্সেলোনা এবং সেভিয়া।

লা লিগার খেতাব নিশ্চিত করার পর মাদ্রিদের এবার পরবর্তী লক্ষ‍্য চ‍্যাম্পিয়ান্স লিগ।বুধবার সেমিফাইনালের দ্বিতীয় লেগে ঘরের মাঠে মুখোমুখি হতে চলেছে এই দুই দল।ফাইনালে যেতে হলে দ্বিতীয় লেগে জয় নিশ্চিত করতে হবে বেঞ্জেমা’দের।আপাতত ৪-৩ গোলে হেরে রয়েছে তারা প্রথম লেগে।

এদিন দলের অন‍্যতম দুই তারকা ফুটবলার ভিনিসিয়াস জুনিয়র এবং বেঞ্জেমা’কে বিশ্রাম দিয়েছিলো কার্লো আনসেল্লোত্তি।সুযোগ পেয়েই নিজেকে দারুণ ভাবে প্রমাণিত করলেন রডরিগো, জোড়া গোল করে।পরিবর্ত হিসেবে খেলতে নেমে চলতি মরশুমে নিজের ৪২ তম গোলটি করলেন বেঞ্জেমা।প্রসঙ্গত,বিশ্বের প্রথম কোচ হিসেবে এদিন ইউরোপের প্রথম ৫ লিগ খেতাব জয়ের নজির স্পর্শ করলেন কার্লো আনসেল্লোত্তি।