কোটিতে বিকোচ্ছে ‘বিশ্বের সবচেয়ে একাকী বাড়ি’, দাম জানেন?

আপনিও কি একটু সুখে, শান্তিতে ও নিরিবিলি বাড়িতে থাকতে পছন্দ করেন? তাহলে আপনার জন্য রইল একটি সুন্দর বাড়ির সন্ধান। এই বাড়িটি “বিশ্বের সবচেয়ে একাকী বাড়ি”র…

আপনিও কি একটু সুখে, শান্তিতে ও নিরিবিলি বাড়িতে থাকতে পছন্দ করেন? তাহলে আপনার জন্য রইল একটি সুন্দর বাড়ির সন্ধান। এই বাড়িটি “বিশ্বের সবচেয়ে একাকী বাড়ি”র তকমা পেয়েছে। আর এই বাড়িটি বিকোচ্ছে ৩,৩৯,০ ডলারে। ভারতীয় মুদ্রায় ২.৫ কোটি টাকা। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি।

ছোট্ট বাড়ি ডাক লেগেস দ্বীপে অবস্থিত। এই ছোট্ট দ্বীপটি মার্কিন যুক্তরাষ্ট্রের (America) মূল উপকূলের কাছে আকাডিয়া জাতীয় উদ্যান এবং কানাডা সীমান্তের মধ্যে অবস্থিত। বাড়িটি সম্পূর্ণ আলাদা, এই বাড়ি থেকে আপনি সমুদ্রের সুন্দর দৃশ্য দেখতে পাবেন।

এই বাড়িটি ২০০৯ সালে ১.৫ একর জমির উপর নির্মিত হয়েছিল, এটিতে একটি শয়নকক্ষ এবং মাত্র ৫৪০ বর্গফুটের একটি ছোট রান্নাঘর রয়েছে। সমুদ্রের অবিশ্বাস্য দৃশ্যের সঙ্গে একটি বাড়ি কেনার লোভ অনেকেই ছাড়তে চাইছেন না। এলহানে না থাক এ কোনও ট্রাফিকের শব্দ, না থাকবে কেউ বিরক্ত করার মতো মানুষজন।

তবে, দ্বীপটি সিল মাছে পূর্ণ। কোম্পানি তাদের প্রকাশিত এক তালিকায় বলেছে, “দ্বীপের চারপাশের সৈকতগুলি বিনোদনের জন্য সিল মাছে পূর্ণ করা হয়েছে। যেহেতু এতে কোনও গাছ নেই, এটি প্রকৃতির দৃষ্টিভঙ্গি দেখায় যা আপনি অন্য কোথাও খুঁজে পাবেন না।”