‘IPL’ নিয়ে নয়া পরিকল্পনা জিওস্টারের

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL) ২০২৫-এ বিজ্ঞাপনী আয় বাড়ানোর লক্ষ্যে জিওস্টার (JioStar) বড় পদক্ষেপ নিচ্ছে। ২০২৪ সালে কোম্পানিটি ৪,০০০ কোটি টাকার বিজ্ঞাপনী রাজস্ব সংগ্রহ করেছিল, এবার…

short-samachar

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL) ২০২৫-এ বিজ্ঞাপনী আয় বাড়ানোর লক্ষ্যে জিওস্টার (JioStar) বড় পদক্ষেপ নিচ্ছে। ২০২৪ সালে কোম্পানিটি ৪,০০০ কোটি টাকার বিজ্ঞাপনী রাজস্ব সংগ্রহ করেছিল, এবার তারা সেটিকে ৫,০০০ কোটি টাকায় নিয়ে যাওয়ার পরিকল্পনা করছে।

   

জিওস্টার-এর এই উচ্চাকাঙ্ক্ষী লক্ষ্য আইপিএলের ক্রমবর্ধমান জনপ্রিয়তা এবং ডিজিটাল প্ল্যাটফর্মে বিজ্ঞাপনের চাহিদা বৃদ্ধির প্রতিফলন। বিশেষজ্ঞদের মতে ২০২৫ সালের আইপিএলে বিজ্ঞাপনদাতাদের বিনিয়োগ আরও বাড়বে কারণ ব্র্যান্ডগুলো তরুণ দর্শকদের আকৃষ্ট করতে চাইছে।

এছাড়া ডিজিটাল ও টিভি সম্প্রচারের সংমিশ্রণে বিজ্ঞাপনী বাজারে প্রতিযোগিতা আরও বাড়বে। বিশেষ করে জিওস্টারের মতো বড় মিডিয়া সংস্থাগুলো এই সুযোগ কাজে লাগিয়ে নিজেদের রাজস্ব বৃদ্ধি করতে চাইছে।

আইপিএল ২০২৫-এর সম্প্রচার এবং বিজ্ঞাপনী পরিকল্পনা নিয়ে ইতিমধ্যেই আলোচনার সূত্রপাত হয়েছে।

এখন দেখার বিষয় জিওস্টার তাদের লক্ষ্যমাত্রা কতটা পূরণ করতে পারে এবং বিজ্ঞাপনী বাজারে নতুন কী পরিবর্তন আসে।