ওডিশার কাছে পরাজিত হয়ে কী বললেন অস্কার?

দুঃসময় যেন কিছুতেই পিছু ছাড়ছে না ইমামি ইস্টবেঙ্গলের (East Bengal)। শেষ কবে যে ম্যাচ জিতেছে ময়দানের এই প্রধান সেটা এখন কার্যত ভুলতে বসেছেন সমর্থকরা। গত…

East Bengal's New Coach Oscar Bruzon Set to Make Explosive Debut in First Derby of the Season

দুঃসময় যেন কিছুতেই পিছু ছাড়ছে না ইমামি ইস্টবেঙ্গলের (East Bengal)। শেষ কবে যে ম্যাচ জিতেছে ময়দানের এই প্রধান সেটা এখন কার্যত ভুলতে বসেছেন সমর্থকরা। গত বছর ডুরান্ড কাপের ফাইনাল খেললেও এবার ছিটকে যেতে হয়েছে অনেক আগে‌। যেখানে তাঁদের পরাজিত হতে হয়েছিল আইলিগের ক্লাব শিলং লাজং এফসির কাছে। তারপর এএফসি চ্যাম্পিয়নস লিগ টায়ার টুয়ের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ। সেখানেও তথৈবচ পারফরম্যান্স। তবুও আইএসএলে ভালো পারফরম্যান্স করার লক্ষ্য ছিল সকলের। কিন্তু সেটা সম্ভব হয়নি।

একের পর এক ম্যাচে কেবলই পরাজয়। টানা তিনটি ম্যাচ পরাজিত হতেই গ্যালারি থেকে গো ব্যাক স্লোগান শুনতে হয়েছিল তৎকালীন কোচ কার্লেস কুয়াদ্রাতকে। পরিস্থিতি আন্দাজ করতে পেরে অতি সহজেই পদত্যাগ পত্র জমা দেন তিনি। পরবর্তীতে দলের দায়িত্ব তুলে দেওয়া হয় হাইপ্রোফাইল কোচ অস্কার ব্রুজনের (Oscar Bruzon) হাতে। তারপর এই স্প্যানিশ কোচের নির্দেশ মেনেই প্রস্তুতি শুরু করে দেয় ইস্টবেঙ্গল। তারপর ডার্বির ভোরেই শহরে চলে আসেন নব নিযুক্ত কোচ। দায়িত্ব তুলে নেন নিজের হাতে। চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব মোহনবাগান সুপার জায়ান্টের কাছে ধরাশায়ী হতে হলেও পরবর্তী ম্যাচ থেকেই ঘুরে দাঁড়ানোর লক্ষ্য ছিল সকলের।

   

East Bengal Coach Óscar Bruzón Leads Team in Practice

কিন্তু সেটাই বা হল কোথায়। মঙ্গলবার অ্যাওয়ে ম্যাচে তাঁদের পরাজিত হতে হয়েছে শক্তিশালী ওডিশা এফসির বিপক্ষে। প্রথম থেকেই এই ম্যাচ জুড়ে দাপট থাকলেও পরবর্তীতে সেটা আর বজায় থাকেনি। যারফলে এক গোলের ব্যবধানে পরাজিত হতে হয় মশাল ব্রিগেডকে। নিঃসন্দেহে তা হতাশ করেছে আপামর ইস্টবেঙ্গলে জনতাকে। এই ম্যাচ হারের ফলে ছয় ম্যাচ খেলে কার্যত শূণ্য পয়েন্ট নিয়েই খুশি থাকতে হল ক্লেটন সিলভাদের। তবুও দল নিয়ে যথেষ্ট আশাবাদী এই স্প্যানিশ কোচ। বর্তমানে ইস্টবেঙ্গল খারাপ পারফরম্যান্স করলেও খুব শীঘ্রই যে তাঁরা ঘুরে দাঁড়াবে সেই ইঙ্গিত দিলেন অস্কার।

তিনি বলেন, ” আজ সুযোগ নষ্টের খেসারত দিতে হল আমাদের। গত মোহনবাগান ম্যাচের তুলনায় এবার খেলায় অনেকটাই উন্নতি হয়েছে গোটা দলের। ধৈর্য ধরুন। এই দলের উপর আস্থা রাখুন। আমরা ঘুরে দাঁড়াবোই।”