কলিঙ্গতে ব্যর্থ প্রচেষ্টা, টানা ছয় ম্যাচ হার লাল-হলুদের

দুরন্ত ছন্দে ইমামি ইস্টবেঙ্গল (East Bengal FC)। ইন্ডিয়ান সুপার লিগে এবার টানা ছয়টি ম্যাচ পরাজিত হল ক্লেটন সিলভার দল। নির্ধারিত সূচি অনুযায়ী মঙ্গলবার সন্ধ্যায় শক্তিশালী…

East Bengal FC Stays Winless After 2-1 Defeat to Odisha FC"

দুরন্ত ছন্দে ইমামি ইস্টবেঙ্গল (East Bengal FC)। ইন্ডিয়ান সুপার লিগে এবার টানা ছয়টি ম্যাচ পরাজিত হল ক্লেটন সিলভার দল। নির্ধারিত সূচি অনুযায়ী মঙ্গলবার সন্ধ্যায় শক্তিশালী ওডিশা এফসির বিপক্ষে খেলতে নেমেছিল ময়দানের এই প্রধান। নির্ধারিত সময়ের শেষে ২-১ গোলের ব্যবধানে তাঁদের কাছে হার মানল অস্কার ব্রুজনের ছেলেরা। এদিন ওডিশার হয়ে গোল করেন যথাক্রমে রয় কৃষ্ণা এবং মুর্তাজা ফল। অপরদিকে লাল-হলুদের হয়ে একটিমাত্র গোল করেন গ্ৰীক ফরোয়ার্ড দিমিত্রিওস ডায়মান্তাকস। কিন্তু তাতেও হার বাঁচানো সম্ভব হয়নি কলকাতার এই ফুটবল ক্লাবের।

বলাবাহুল্য, এদিন ম্যাচের শুরু থেকেই যথেষ্ট আক্রমণাত্মক মেজাজে দেখা গিয়েছিল সাউল ক্রেসপো থেকে শুরু করে মাদিহ তালালের মতো ফুটবলারদের। কিন্তু তাঁর প্রভাব খুব একটা দেখা যায়নি এই ম্যাচের মধ্যে। প্রথমার্ধের ২২ মিনিটের মাথায় রয় কৃষ্ণার করা গোলে এগিয়ে যায় সার্জিও লোবেরার ছেলেরা। তারপর বেশ কয়েকবার গোলের সুযোগ ও তৈরি করেছিল লাল-হলুদ ব্রিগেড। কিন্তু অফসাইডের ফাঁদে পড়ে বাতিল হয়ে যায় সেগুলি। একই পরিস্থিতি দেখা দেয় ওডিশার। সুযোগ বুঝেই প্রতি আক্রমণে উঠে রয় কৃষ্ণা ফের বল জালে জড়ালেও অফসাইড হিসেবে গন্য হয় সেটি।

   

কিন্তু তবুও চাপ বাড়াতে থাকে মাদিহ তালালরা। তারপর প্রথমার্ধের অতিরিক্ত সময় প্রতিপক্ষের হ্যান্ডবল থেকে পেনাল্টি আদায় করে নেয় মশাল ব্রিগেড। সেখান থেকেই গোল করে দলকে সমতায় ফেরান দিমিত্রিওস ডায়মান্তাকস। সেই সুবাদেই প্রথমার্ধের শেষে বজায় থাকে ১-১ গোলের অমীমাংসিত ফলাফল। যারফলে ফের নতুন করে পয়েন্ট পাওয়ার আশা দেখতে শুরু করেছিল লাল-হলুদ জনতা। সেটা কার্যত স্বপ্নই থেকে গেল সকলের কাছে। ম্যাচের ৬৯ মিনিটের মাথায় সেটপিস থেকে ভাসানো বল হেড করে জালে জড়িয়ে দেন ওডিশার ভরসাযোগ্য ডিফেন্ডার মুর্তাজা ফল।

তারপর থেকেই মনোবল ভাঙতে শুরু করে লাল-হলুদ ফুটবলারদের। এরপর আহমেদ জাহুকে ফাউল করে লাল কার্ড খেতে হয় বাঙলার ফুটবলার প্রভাত লাকরাকে। যারফলে দশজনে হয়ে যায় ইস্টবেঙ্গল। শেষের দিকে বার কয়েক আক্রমণ সংগঠিত করলেও ম্যাচে ফেরা আর সম্ভব হয়নি তাঁদের পক্ষে। যারফলে খালি হাতেই মাঠ ছাড়তে হল ইস্টবেঙ্গল দলকে‌।