2 বছর কাজের সুযোগ Google-এ, 5 লাখ টাকা পর্যন্ত বেতন

Google Jobs: Google-এ কাজ করতে ইচ্ছুক তরুণদের জন্য রয়েছে সুখবর। গুগলে কোনো পূর্ণকালীন চাকরি নেই তবে ডিজিটাল বিজনেস মার্কেটিং শিক্ষানবিশের (Digital Business Marketing Apprenticeship) জন্য…

Google

Google Jobs: Google-এ কাজ করতে ইচ্ছুক তরুণদের জন্য রয়েছে সুখবর। গুগলে কোনো পূর্ণকালীন চাকরি নেই তবে ডিজিটাল বিজনেস মার্কেটিং শিক্ষানবিশের (Digital Business Marketing Apprenticeship) জন্য আবেদনপত্র আহ্বান করা হয়েছে। Google-এ কাজ করতে ইচ্ছুক যুবকরা google.com-এর সরাসরি ক্যারিয়ার বিভাগে গিয়ে ডিজিটাল বিজনেস মার্কেটিং শিক্ষানবিশের জন্য আবেদন করতে পারেন। Google-এ শিক্ষানবিশের এই অফারটি 2 বছরের জন্য।

Google-এ একটি শিক্ষানবিশ সুযোগ আপনার কর্মজীবনের দিক পরিবর্তন করতে পারে। আপনার কাজ ভাল হলে, আপনি Google-এ ফুলটাইম চাকরির অফারও পেতে পারেন। Google তার ভারতীয় অফিসে কাজ করার জন্য ডিজিটাল বিজনেস মার্কেটিং শিক্ষানবিশের এই অফারটি করেছে। আপনি 23 অক্টোবর 2024 পর্যন্ত এর জন্য আবেদন করতে পারবেন।

   

Google Jobs: ২ বছরের জন্য গুগলে ট্রেনিং পাবেন
শিক্ষানবিশ (Apprenticeship) একটি পূর্ণকালীন স্থায়ী চাকরি নয়। গুগলের ডিজিটাল বিজনেস মার্কেটিং অ্যাপ্রেন্টিসশিপ প্রোগ্রামের সময়কাল 24 মাস অর্থাৎ 2 বছর। এই প্রোগ্রামটি তরুণদের জন্য যারা ডিজিটাল মার্কেটিংয়ে ক্যারিয়ার গড়তে চান। তবে অন্যান্য ক্ষেত্রে কর্মরত যুবক বা সম্প্রতি স্নাতক হওয়া শিক্ষার্থীরাও এই শিক্ষানবিশের জন্য আবেদন করতে পারেন। এজন্য শুধুমাত্র ২৩ অক্টোবর রাত ১১টা পর্যন্ত জমাকৃত আবেদনপত্র গ্রহণ করা হবে।

Google Apprenticeship: কোন শহরে চাকরি পাবেন?
ডিজিটাল বিজনেস মার্কেটিং শিক্ষানবিশের জন্য আবেদন করার সময়, প্রার্থীরা তাদের পছন্দের কাজের অবস্থান (গুগল অফিস ইন্ডিয়া) সম্পর্কে তথ্য প্রদান করতে পারেন। আপনি হায়দ্রাবাদ (তেলেঙ্গানা), গুরুগ্রাম (হরিয়ানা), মুম্বাই (মহারাষ্ট্র) এবং বেঙ্গালুরু (কর্নাটক) থেকে যেকোনো অফিস অবস্থান নির্বাচন করতে পারেন। মনে রাখবেন যে পছন্দের অফিসের অবস্থান থেকে 100 কিলোমিটারের বেশি দূরে বসবাসকারী প্রার্থীদের স্থানান্তর সহায়তা দেওয়া হবে।

Google Jobs Qualification: ডিজিটাল বিজনেস মার্কেটিং শিক্ষানবিশের জন্য প্রয়োজনীয় যোগ্যতা
1- স্নাতক ডিগ্রী বা সমমানের ব্যবহারিক অভিজ্ঞতা।

2. স্নাতকের পর ডিজিটাল ব্যবসায় বিপণন ভূমিকায় 1 বছরের অভিজ্ঞতা।

3- Google Workspace (Gmail, Chrome, Docs, Sheets, ইত্যাদি) বা অন্যান্য অনুরূপ অ্যাপ্লিকেশনে কাজ করার অভিজ্ঞতা।

4- সাবলীল ইংরেজিতে যোগাযোগ করার ক্ষমতা, নির্দেশাবলী বোঝা এবং কার্যকর করা এবং প্রশিক্ষণের নথি এবং উপস্থাপনা থেকে শেখার ক্ষমতা।

ডিজিটাল বিজনেস মার্কেটিং শিক্ষানবিশের জন্য দক্ষতা
1- ইভেন্ট, মিডিয়া, গ্রাহক পরিষেবা, আতিথেয়তা, পর্যটন এবং অ্যাকাউন্টিংয়ের যে কোনও ক্ষেত্রে কাজ করার অভিজ্ঞতা।

2- অস্পষ্ট কাজ সম্পাদন করার ক্ষমতা, উপযুক্ত সমাধান খুঁজে বের করা এবং যেখানে উপযুক্ত সেখানে সাহায্য বা পরামর্শ চাওয়া।

3- একা এবং একটি দলে কাজ করার ক্ষমতা।

4- ডিজিটাল মার্কেটিংয়ে ক্যারিয়ার গড়তে আগ্রহী। 5- সমস্যা সমাধান এবং সমালোচনামূলক চিন্তা করার দক্ষতা।

এই বিজ্ঞপ্তিতে বেতনের তথ্য দেওয়া হয়নি (গুগল শিক্ষানবিশ বেতন)। কিন্তু Indeed and Glassdoor-এ নথিভুক্ত তথ্য অনুযায়ী, Google শিক্ষানবিশে একজন বার্ষিক 5 লাখ টাকা পর্যন্ত বেতন পেতে পারেন।