‘ভারতে ঘুরতে আসিনি’, ওডিশার বিরুদ্ধে ঘুরে দাঁড়ানোর অঙ্গীকার অস্কারের

ইন্ডিয়ান সুপার লিগের নতুন মরশুমে কার্যত দিশেহারা হয়ে পড়েছে ইস্টবেঙ্গল এফসি (East Bengal FC)। ম্যাচে যাই হয়ে যাক না কেন, খেলা শেষে লাল-হলুদ শিবিরের ঝুলিতে…

East Bengal coach Oscar Bruzon

ইন্ডিয়ান সুপার লিগের নতুন মরশুমে কার্যত দিশেহারা হয়ে পড়েছে ইস্টবেঙ্গল এফসি (East Bengal FC)। ম্যাচে যাই হয়ে যাক না কেন, খেলা শেষে লাল-হলুদ শিবিরের ঝুলিতে আসছে না এক পয়েন্টও। পাঁচ ম্যাচে খালি হাতেই ফিরতে হয়েছে মাদিহ তালালদের। কোচের পদ থেকে কার্লেস কুয়াদ্রাতের পদত্যাগের পর দল নিযুক্ত হয়েছে নতুন কোচ। ডার্বি ম্যাচের সকালে এসেই বিকেল কোচের দায়িত্ব নিয়েছেন নব নিযুক্ত স্প্যানিশ কোচ অস্কার ব্রুজো (Oscar Bruzon)। তবুও ভাগ্য বদলায়নি মশাল বাহিনীর। চিরপ্রতিদ্বন্দ্বী মোহনবাগান সুপার জায়ান্টের বিরুদ্ধে ০-২ গোলে পরাস্ত হতে হয়েছিল তাঁকে।

মহামেডান সমর্থকদের কাণ্ডে হতবাক ফুটবলপ্রেমীরা, অভিযোগ দায়ের কেরালার

   

ফের একবার সুযোগ ইস্টবেঙ্গলের কাছে। মঙ্গলবার ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে ওডিশা এফসির (Odisha FC) বিরুদ্ধে মাঠে নামবে আনোয়ার অলিরা। সেইমর্মে রবিবার থেকেই গোটা দল নিয়ে অনুশীলন শুরু করে দিয়েছিলেন নতুন কোচ। ফুটবলারদের ফিটনেস বাড়ানোয় বাড়তি নজর অস্কার ব্রুজোর। নয়া ফিটনেস ট্রেনার জেভিয়ার স্যাঞ্চেজের কাছেই অধিকাংশ সময় কাটালেন দলের ফুটবলাররা। সোমবার ভুবেনশ্বের উদ্দেশে যাবে দল। এদিন সকালে জোড় কদমে অনুশীলন সারলেন ক্লেটন, তালালরা। অনুশীলন শুরুর আগে প্রায় আধঘণ্টা ফুটবলারদের সঙ্গে বৈঠক করেন কোচ অস্কার ব্রুজো। সেখানে ডার্বির ভিডিও দেখিয়ে ফুটবলারদের ভুল ভ্রান্তি দেখান লাল-হলুদ কোচ।

ফের ব্যর্থ প্রচেষ্টা! ‘চোকার্স’দের হারিয়ে এবার বিশ্বজয়ী কিউয়ি মহিলারা

সোমবার অনুশীলনের পরে যুবভারতীতে সাংবাদিক বৈঠকে এসেই বড় কথা বললেন অস্কার ব্রুজো, ‘ভারতে ঘুরতে আসিনি’। ওডিশা এফসির প্রসঙ্গে লাল-হলুদের নতুন স্প্যানিশ কোচ বলেন, ওড়িশা দল নিয়ে আমি বেশ ওয়াকিবহাল। বাংলাদেশের বসুন্ধরা কিংসে কোচিং করানোর সুবাদে এএফসি কাপে ওড়িশা এফসির বিরুদ্ধে কোচিংয়ের অভিজ্ঞতা আছে। ওদেরকে হারিয়েওছি। মঙ্গলবার আমরা পয়েন্ট তুলতে ঝাঁপাতে চাই।’ প্রসঙ্গত ভারতীয় ফুটবলে কোচয়িং-এর সুবাদে প্রথম নন এই স্প্যানিশ কোচ। তিনি এর আগেও বেঙ্গালুরুর দলের কোচের দায়িত্বে ছিলেন।

নিউজিল্যান্ডের কাছে হেরে স্ত্রীকে নিয়ে ধর্মের ‘পথ’ বাছলেন কোহলি

ব্রুজো আরও জানিয়েছেন, ‘আমাদের এখন পরপর বেশ কয়েকটা ম্যাচ জিততে হবে। তাহলেই আমরা সঠিক জায়গায় ফিরে আসব। অতীত নিয়ে ভেবে লাভ নেই। সামনের দিকে তাকাতে চাই।’ এই মুহূর্তে টেবিলের ১০ নম্বরে আছে সার্জিও লোবেরার ওডিশা এফসি।