Australia: “ইউ আর নট মাই কিং….” ব্রিটিশ রাজ চার্লসকে হুঙ্কার অসি সেনেটর লিন্ডার

ব্রিটেনের রাজা চার্লসের (King Charles) সামনেই হুঙ্কার অস্ট্রেলিয়ার (Australia) সেনেটর লিন্ডা থর্পের। সোমবার অস্ট্রেলিয়ার পার্লামেন্টে স্বস্ত্রীক চার্লসকে স্বাগত জানানোর সময়ই তিনি আমার রাজা নন বলে…

You are not my king An Australian senetor raisas voice againts king Charles

ব্রিটেনের রাজা চার্লসের (King Charles) সামনেই হুঙ্কার অস্ট্রেলিয়ার (Australia) সেনেটর লিন্ডা থর্পের। সোমবার অস্ট্রেলিয়ার পার্লামেন্টে স্বস্ত্রীক চার্লসকে স্বাগত জানানোর সময়ই তিনি আমার রাজা নন বলে চেঁচিয়ে ওঠেন সেনেটর লিন্ডা। আর এই কথা শোনা মাত্রই তাঁকে পার্লামেন্ট থেকে বের করে দেন রক্ষীরা। 

Air India: আগামী ১ থেকে ১৯ নভেম্বর এয়ার ইন্ডিয়ায় নাশকতার হুমকি খালিস্তানি নেতা পান্নুনের

   

এদিন চার্লসের সামনেই লিন্ডা বলেন, “আপনি আমার রাজা নন। আপনি বহু মানুষকে হত্যা করেছেন। আমাদের দেশের জমি ফেরত দিন, আমাদের হাড়, কঙ্কাল, শিশু সবকিছু চুরি করেছেন আপনি।” লিন্ডার এই মন্তব্য ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। অনেকেই সমর্থন জানিয়েছে এই স্বাধীন সেনেটরকে। 

এবার ইংল্যান্ডেও ‘প্রবেশ’ করছে আইপিএল, জেনে নিন চমকপ্রদ তথ্য

সম্প্রতি ৫ দিনের সফরে অস্ট্রেলিয়ায় রয়েছেন চার্লস ও স্ত্রী ক্যামিলা। সেখানে অসি পার্লামেন্টে ভাষণ দেওয়ার কথা ছিল চার্লসের। সেই মতো এদিন ভাষণ দেওয়ার জন্য সভাকক্ষে প্রবেশ করতেই ব্রিটিশ রাজার ওপর ফেটে পড়েন লিন্ডা। অস্ট্রেলিয়ার এই সাংসদ বরাবরই স্বাধীন দৃষ্টিভঙ্গি, ঔপনিবেশিকতা বিরোধী ও মানবাধিকারের পক্ষে জোরদার সওয়াল করে এসেছেন।

নবান্ন বৈঠকের প্রাক্কালে জুনিয়র চিকিৎসকদের বিরুদ্ধে সুর চড়ালেন কুণাল, পাল্টা প্রতিক্রিয়া কিঞ্জলের

এদিন চার্লস ভাষণ শেষ করতেই নিজের স্বভাবসিদ্ধ ভঙ্গিতে উঠে দাঁড়িয়ে লিন্ডা বলেন, “এটা আপনার দেশ নয়, আপনি আমার রাজা নন। আপনাকে এই ঔপনিবেশিক মানসিকতা থেকে বেরিয়ে আসতে হবে।” এই ঘটনা রীতিমতো শোরগোল ফেলেছে অস্ট্রেলিয়ার রাজনৈতিক মহলে।