ঘুরে দাঁড়ানোর অঙ্গীকার, দল নিয়ে অনুশীলনে নেমে পড়লেন অস্কার

নয়া মরসুমের শুরু থেকেই কার্যত দিশেহারা পরিস্থিতি ইমামি ইস্টবেঙ্গল (East Bengal) ফুটবল ক্লাবের। টুর্নামেন্ট যাই হোক না কেন ম্যাচ শেষে খালি হাতেই ফিরতে হয়েছে সৌভিক…

East Bengal Coach Óscar Bruzón Leads Team in Practice

নয়া মরসুমের শুরু থেকেই কার্যত দিশেহারা পরিস্থিতি ইমামি ইস্টবেঙ্গল (East Bengal) ফুটবল ক্লাবের। টুর্নামেন্ট যাই হোক না কেন ম্যাচ শেষে খালি হাতেই ফিরতে হয়েছে সৌভিক চক্রবর্তীদের। যারফলে সমর্থকদের তরফে বারংবার গো-ব্যাক স্লোগান শুনতে হয়েছিল তৎকালীন কোচ কার্লেস কুয়াদ্রাতকে। পরবর্তীতে নিজে থেকেই পদত্যাগ পত্র জমা দেন এই স্প্যানিশ কোচ। তাঁর পরিবর্তে আরেক হাইপ্রোফাইল কোচ তথা অস্কার ব্রুজনের (Óscar Bruzón) হাতে তুলে দেওয়া হয় দলের দায়িত্ব।

হিসাব অনুযায়ী অক্টোবরের প্রথম সপ্তাহে তাঁর আসার কথা থাকলে ও বাঁধা হয়ে দাঁড়ায় ভিসাজনিত সমস্যা। যারফলে গত জামশেদপুর ম্যাচ থেকেই দলের দায়িত্ব পালন করে আসছেন রিজার্ভ দলের কোচ বিনো জর্জ। সেই ম্যাচে দল ভালো পারফরম্যান্স করলে ও জয় সুনিশ্চিত করতে পারেনি। তারপর গত শনিবার সকালে শহরে এসে উপস্থিত হন ইস্টবেঙ্গল ক্লাবের নবনিযুক্ত কোচ।

   

কিছু ঘণ্টা বিশ্রাম নিয়েই চলে আসেন দলের সঙ্গে। তারপর উপস্থিত থাকেন দলের ডাগ আউটে। মূলত ডার্বির দিন সকালে তাঁর আগমন ঘটলেও নিজের দেশে বসেই দলের ফুটবলারদের নিয়ে সহকারী কোচকে নির্দেশ দিয়েছেন অস্কার (Óscar Bruzón)। এই হাইভোল্টেজ ম্যাচে দল লড়াই করলে ও জয় সুনিশ্চিত করতে পারেনি। যারফলে এই নিয়ে ইন্ডিয়ান সুপার লিগে টানা পাঁচটি ম্যাচ পরাজিত হয়েছে মশাল ব্রিগেড।

এবার সেখান থেকেই ঘুরে দাঁড়ানোর লড়াই। সেইমর্মে রবিবার থেকেই গোটা দল নিয়ে অনুশীলনে নেমে পড়লেন অস্কার (Óscar Bruzón) ব্রুজন। পূর্ব পরিকল্পনা অনুযায়ী ডার্বি ম্যাচের পর ছুটি দেওয়ার পরিকল্পনা থাকলে ও ফুটবলারদের খারাপ পারফরম্যান্সে বাতিল করে দেওয়া হয় সেটি। আগামী ২২ শে অক্টোবর শক্তিশালী ওডিশা এফসির মুখোমুখি হবে ইস্টবেঙ্গল। এখন এই ম্যাচের দিকেই নজর রয়েছে সকল সমর্থকদের।