মশাল জ্বালার আগেই নিভে গেল ৪১ মিনিটে, সুযোগ নষ্ট দুই দলের

ডার্বি ম্যাচের (ISL Kolkata Derby) প্রথম মিনিট থেকেই ক্রমাগত আক্রমণে ঝাঁঝ বাড়ায় মোহনবাগান (Mohun Bagan)। এসে গিয়েছিল গোলের সুযোগও তবে গোল করে ব্যর্থ হয় পালতোলা…

ISL Kolkata Derby Live

ডার্বি ম্যাচের (ISL Kolkata Derby) প্রথম মিনিট থেকেই ক্রমাগত আক্রমণে ঝাঁঝ বাড়ায় মোহনবাগান (Mohun Bagan)। এসে গিয়েছিল গোলের সুযোগও তবে গোল করে ব্যর্থ হয় পালতোলা নৌকা। লিস্টন কোলাসো ড্রিবল করে বল নিয়ে বেরনোর চেষ্টা করলেও আটকে যান তিনি। তবে ১০ মিনিটের পর থেকেই বল পায়ে এগাতে শুরু করে লাল-হলুদ বাহিনী। ১২ মিনিটে সুযোগ পায় ইস্টবেঙ্গল (East Bengal)।

নন্দকুমার শেখরের বাড়ানো বল থেকে প্রথমে হেডারের চেষ্টা করেন ক্লেন্টন সিলভা। কিন্তু মিস করেন, এরপর শটও নিলেন, তবে দুর্বল। বল ধরে ফেলেন বিশাল কাইথ। এরপরই ব্যবধান বাড়ানোর সুযোগ ছিল মোহনবাগানের কাছে। সহজ গোলের সুযোগ নষ্ট করেন জেমি ম্যাকলারেন। ইস্টবেঙ্গলের গোলকিপারকে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন তিনি। বল মারেন সোজা গিলের গায়ে। যেন মনে হচ্ছিল গোলের নিচে অপ্রতিরোধ্য হয়ে উঠছেন প্রভশুখন গিল।

   

২০ মিনিটে গোল হয়ে গিয়েছিল বাগানের। কিন্তু অফসাইডের জন্য তা বাতিল করা হয়। লিস্টনের বাড়ানো বলে হেড লাগিয়ে জালে বল জড়িয়ে দিয়েছিলেন মনবীর সিং। ২৫ মিনিটের মাথায় কর্নার থেকে দুরন্ত হেড মনবীরের। বাঁচিয়ে দেন গিল। ফিরতি বল বাঁচিয়ে দেন ইউস্তে।

ফের গোলের সুযোগ এসে গিয়েছিল মোহনবাগানের। এবারও কাজে লাগাতে ব্যর্থ কোলাসো-ম্যাকলারেনরা। মোহনবাগানের বামপ্রান্ত যতটা সচল ছিল, ডান প্রান্ত ততটাই দুর্বল লাগছিল। কিন্তু ৪১ মিনিটে সেই ডান দিক থেকেই মানবীরেরপাশে টাচ লাগিয়ে বল জালে জড়িয়ে দেন অস্ট্রেলিয়ান বিশ্বকাপার জেমি ম্যাকলারেন। এটি ডার্বিতে তাঁর প্রথম গোল। একইসঙ্গে আইএসএলে দ্বিতীয় গোল করলেন ম্যাকলারেন। প্রথমার্ধ শেষে মোহনবাগান এগিয়ে ১-০ গোলে।