আসন টলমল রাহুলের? পরিবর্তে এই তারকাকে নিয়ে ‘চমক’গোয়েঙ্কার

আইপিএল ২০২৫-এর মেগা নিলামের আগে বেশ কয়েকজন বড় খেলোয়াড়ের নাম নিয়ে জল্পনা শুরু হয়েছে। সূত্রের খবর অনুযায়ী, ভারতের দুই শীর্ষস্থানীয় উইকেটকিপার ব্যাটসম্যান কেএল রাহুল (KL…

IPL Mega Auction 2025: KL Rahul to Leave Lucknow Super Giants, Dhruv Jurel Parts Ways with Rajasthan Royals

আইপিএল ২০২৫-এর মেগা নিলামের আগে বেশ কয়েকজন বড় খেলোয়াড়ের নাম নিয়ে জল্পনা শুরু হয়েছে। সূত্রের খবর অনুযায়ী, ভারতের দুই শীর্ষস্থানীয় উইকেটকিপার ব্যাটসম্যান কেএল রাহুল (KL Rahul IPL Mega Auction 2025) এবং ধ্রুব জুরেল এই বছরের বহুল প্রতীক্ষিত নিলামে অংশ নিতে পারেন। দলগুলোর রিটেনশনের শেষ তারিখ ৩১ অক্টোবর নির্ধারণ করা হয়েছে, এবং আশা করা হচ্ছে যে এই দুই তারকা পুরোনো দল থেকে আলাদা হয়ে নতুন চ্যালেঞ্জের মুখোমুখি হবেন।

কেএল রাহুল ২০২২ সাল থেকে লখনউ সুপার জায়ান্টস (এলএসজি)-এর হয়ে খেলছেন এবং দলের হয়ে ৩৮ ম্যাচে ১৪১০ রান করেছেন। তবে, রিপোর্ট অনুযায়ী, লখনউ তাকে রিটেন না করার পরিকল্পনা করছে, এবং রাহুল আইপিএল ২০২৫ মেগা নিলামের অংশ হতে চলেছেন।

   

আইএএনএস-এর রিপোর্ট অনুযায়ী, রাহুল নিজে নিলামে অংশ নেওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন। যদি তিনি নিলামে যান, তবে তাকে পেতে বিভিন্ন দলের মধ্যে তীব্র প্রতিদ্বন্দ্বিতা হতে পারে। কেএল রাহুলের আইপিএল-এ দীর্ঘ অভিজ্ঞতা এবং একজন সফল উইকেটকিপার-ব্যাটসম্যান ও অভিজ্ঞ অধিনায়ক হিসেবে তার সুনাম রয়েছে। এর আগে তিনি পাঞ্জাব কিংস, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেছেন। এবার তিনি আবারও নতুন দলের খোঁজে রয়েছেন।

কেএল রাহুলের পাশাপাশি, রাজস্থান রয়্যালসের উদীয়মান উইকেটকিপার-ব্যাটসম্যান ধ্রুব জুরেলও নিলামের অংশ হতে পারেন। ২০২৩ সালে আইপিএল-এ ডেবিউ করা জুরেল ইতিমধ্যেই রাজস্থান রয়্যালসের হয়ে ২৮টি ম্যাচ খেলে তার ফিনিশিং দক্ষতা এবং ফ্লেক্সিবিলিটির জন্য বিশেষ খ্যাতি অর্জন করেছেন।

বিরাটের ছক্কায় টেস্ট ক্রিকেটের দেড়শো বছরের ‘ইতিহাস’ পাল্টাল ভারত

সূত্র অনুযায়ী,রাজস্থান রয়্যালস তাকে রিটেন করতে চাইলেও, জুরেল (Dhruv Jurel) এই অফার প্রত্যাখ্যান করেছেন। আইপিএল ও ভারতীয় ক্রিকেটে তার উল্লেখযোগ্য পারফরম্যান্সের কারণে বিভিন্ন দলের নজর রয়েছে তার ওপর, এবং তিনি নিলামে গেলে তার জন্য বড় দর উঠতে পারে। এছাড়াও শোনা যাচ্ছে লখনৌ সুপার জায়েন্টের কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কাও নাকি জুরেলকে প্রস্তাব দিয়েছিলেন দলে আসার জন্য। তবে এই প্রস্তাবের সত্যতা নিজেই নাকচ করেছেন জুরেল।

দেড়শো করে শচীনের ‘ঐতিহাসিক’ রেকর্ড ভাঙলেন সরফরাজ

প্রসঙ্গত উল্লেখ্যঃ যে বিগত মরশুমে জঘন্য খেলার পর দলের প্রতি অসন্তুষ্ট হন লখনৌ কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কা। চেন্নাইয়ের বিরুদ্ধে ম্যাচ শেষের পর প্রকাশ্যে রাহুলকে (KL Rahul IPL Mega Auction 2025) মাঠের মধ্যেই তিরস্কার করতে দেখা যায় তাঁকে। সবথেকে উল্লেখ্য ব্যাপার হল যে দলের হারের জন্য রাহুলের অপরিণত নেতৃত্বকেই দায়ী করেছিলেন সঞ্জীব। তবে এই প্রসঙ্গের ভিত্তি উড়িয়ে এক পার্টিতে সঞ্জীবের সাথে সাক্ষাৎও করেন রাহুল। তবে আগামী মরশুমের নিলামেই আপাতত জানা যাবে যে দুই ‘মেরুর’ বরফ গলেছে কি না।