কলকাতা ফুটবল লিগ চ্যাম্পিয়ন ইস্টবেঙ্গল! প্রশ্ন উঠছে বৈঠক শেষে

কলকাতা ফুটবল লিগে (Calcutta Football League) ২০ সেপ্টেম্বর মিনি ডার্বিতে ‘ভূমিপুত্র’ ইস্যুতে জট অব্যাহত। লিগের দখলে কে এগিয়ে শুক্রবার আইএফএ বৈঠক শেষেও রয়ে গেল প্রশ্ন।…

East Bengal FC Calcutta Football League Champion

কলকাতা ফুটবল লিগে (Calcutta Football League) ২০ সেপ্টেম্বর মিনি ডার্বিতে ‘ভূমিপুত্র’ ইস্যুতে জট অব্যাহত। লিগের দখলে কে এগিয়ে শুক্রবার আইএফএ বৈঠক শেষেও রয়ে গেল প্রশ্ন। চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে গভর্নিং বডির মিটিং শেষে, তেমনটাই ইঙ্গিত আইএফএ ডিসিপ্লিনারি কমিটির।

ডার্বির আগে শহরে পা রেখে ভবিষ্যৎবাণী করে প্রতিজ্ঞা অস্কারের

   

কলকাতা লিগে সুপার সিক্সের ম্যাচে ইস্টবেঙ্গলের বিরুদ্ধে মহামেডান বিধি ভঙ্গ করেছিল বলে আইএফএতে অভিযোগ করেছিল লাল-হলুদ শিবির। অভিযোগ ছিল ‘ভূমিপুত্র’ নিয়ম মেনে ৪ জন ফুটবলারকে ৯০ মিনিট খেলেনি সাদা-কালো ব্রিগেড। সেই অভিযোগের ভিত্তিতে আইএফএ-এর ডিসিপ্লিনারি কমিটির তরফে সিদ্ধান্ত নেওয়া হয় আইএফএ-এর নিয়ম লঙ্ঘন করেছে মহামেডান। তাই ম্যাচের সম্পূর্ণ পয়েন্ট দিয়ে দেওয়া হয় লাল-হলুদ ব্রিগেডকে। এই নিয়ে ক্ষুব্ধ হয়ে মহামেডান শিবির। পাশাপাশি আইএফএ-এর বিরুদ্ধে এক তরফা সিদ্ধান্ত নেওয়ার অভিযোগ তুলে লিগে আর না খেলার কথা জানিয়ে দিয়েছিল লিগ চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে থাকা ডায়মন্ডহারবার এফসি।

শনিবারে কলকাতায় ডিজেলের দাম কমে দাঁড়াল ৮৭.৬২টাকা, পেট্রোলের দাম কত?

আইএফএ ডিসিপ্লিনারি কমিটির গৃহীত সিদ্ধান্তের প্রেক্ষিতে মহামেডান স্পোর্টিং ক্লাব তাঁদের বক্তব্য শোনার জন্য পুনরায় একটি সভার জন্য অনুরোধ জানিয়েছিল। একইসঙ্গে সদ্য আইলিগ তৃতীয় ডিভিশনে চ্যাম্পিয়ন ডায়মন্ডহারবার এফসি এই গৃহীত সিদ্ধান্তের ফলে তাঁদের খেতাবের দৌড়ে পিছিয়ে পড়ার পরিপ্রেক্ষিতে তাদের বক্তব্য শোনার জন্য আবেদন জানায়। ফলে আইএফএ ডিসিপ্লিনারি কমিটি আরও একটি বৈঠকের সিদ্ধান্ত নেয়। শুক্রবার দুপুরে আইএফএ অফিসে বৈঠক হয়। উপস্থিত ছিলেন মহামেডান এবং ডায়মন্ড হারবার এফসির প্রতিনিধিরা।

জুনিয়র চিকিৎসকদের অনশন তোলার আর্জি জানিয়ে বিরোধীদের নিশানা কুণালের

এদিনের বৈঠকে মহামেডান স্পোর্টিং ক্লাব তাঁদের বিরুদ্ধে ওঠা ‘ভূমিপুত্র’ খেলানোর নিয়ম লঙ্ঘনের অভিযোগ নিয়ে জানায় ভুল বশত তাঁরা এই নিয়ম লঙ্ঘন করেছিল এবং বিষয়টি নজরে আসার পর তারা ভুল সংশোধন করে নেয়। এই প্রেক্ষিতে শাস্তি কমানোর আবেদন জানায় সাদা কালো ব্রিগেড। অন্যদিকে ডায়মন্ড হারবারের বক্তব্য, অন্য একটি ক্লাবের এই শাস্তির ফলে তারা ভুল না করেও ক্ষতিগ্রস্ত হচ্ছে। আইএফএ ডিসিপ্লিনারি কমিটি সব পক্ষের কথা শোনেন। শোনার পর বিষয়টি গভর্নিং বডির কাছে পাঠানোর সুপারিশ করে।

নিলামে ‘গম্ভীর’ মডেলেই মাত্র এই তিন খেলোয়াড়কে ধরে রাখছে কেকেআর

গভর্নিং বডির কাছে এই দুই ক্লাবের প্রতিনিধিরা বক্তব্য রাখার সুযোগ পাবে। সেখানে দুই ক্লাবের বক্তব্য শোনার পর বিষয়টি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে গভর্নিং বডি। সম্ভবত আগামী ২৪ তারিখ এই বৈঠক হতে পারে। তবে এই মাসের মধ্যেই কি কলকাতা লীগ শেষ হবে? তা নিয়ে প্রশ্ন উঠছে বাংলার ফুটবল প্রেমীদের মধ্যে। এদিনের বৈঠকে যদি চূড়ান্ত সিদ্ধান্ত হয় তাহলে কি কলকাতা ফুটবল লিগ চ্যাম্পিয়ন ইস্টবেঙ্গল।