তরুণ প্রজন্মের জন্য স্পেশাল এডিশনের বাইক আনল ডুকাটি, মাত্র ৫০০ জন কিনতে পারবেন

স্ক্র্যাম্বলার বাইক মানেই তারুণ্যে ভরা শক্তি আর নজরকাড়া স্টাইল। বাজারে এমনই এক দুর্ধর্ষ মডেল রয়েছে। ২০২৫-এ যা দশ বছর পার করবে। এটি হচ্ছে Ducati Scrambler।…

Ducati Scrambler Rizoma Edition unveiled

স্ক্র্যাম্বলার বাইক মানেই তারুণ্যে ভরা শক্তি আর নজরকাড়া স্টাইল। বাজারে এমনই এক দুর্ধর্ষ মডেল রয়েছে। ২০২৫-এ যা দশ বছর পার করবে। এটি হচ্ছে Ducati Scrambler। সেই মূল্যবান মুহূর্তকে চিরস্মরণীয় করে রাখতে বাইকটির স্পেশাল এডিশন উন্মোচনের কথা ঘোষণা করল ইতালিয় সংস্থাটি। মোটরসাইকেলটির নামকরণ করা হয়েছে – Ducati Scrambler Rizoma Edition। সমগ্র বিশ্বে এর মাত্র ৫০০টি মডেল আনার সিদ্ধান্ত নিয়েছে ডুকাটি।

প্রসঙ্গত, রিজোমা (Rizoma) হচ্ছে ইতালির স্পেয়ার পার্টস এবং অ্যাক্সেসরিজ নির্মাতা। বিগত বেশ কয়েক বছর ধরে ডুকাটির সঙ্গে যৌথভাবে মোটরসাইকেল বাজারে আনতে তারা। তবে রিজোমা এই প্রথম একটি বাইকের ডিজাইন করেছে। যা বিশ্ববাজারে উন্মোচিত হয়েছে। Ducati Scrambler-এর এই বিশেষ এডিশনের বিশেষত্ব কী চলুন জেনে নেওয়া যাক।

   

Ducati Scrambler Rizoma Edition

দশম বার্ষিকী এডিশনের Scrambler Rizoma ডুয়েল টোন পেইন্ট স্কিম পেয়েছে। যার বেস কালার ব্ল্যাক হলেও ফুয়েল ট্যাঙ্ক এবং টেল সেকশনে হাইলাইট হিসাবে রয়েছে স্টোন হোয়াইট ফিনিশ। আবার ইঞ্জিন সাইড কভার, ক্যাম বেল্ট কভার, ফুট পেগ এবং উইন্ড স্ক্রিনে রয়েছে মেটাল রোজ কালার। এতে রিজোমা অ্যাক্সেসরিজ দেওয়া হয়েছে। যেমন বার-এন্ড রিয়ারভিউ মিরর, হ্যান্ড লিভার, ফ্রন্ট ব্রেক মাস্টার সিলিন্ডার এবং ফুয়েল ট্যাঙ্ক ক্যাপ। এগুলি প্রতিটি কালো রঙের। 

স্পেসিফিকেশন

Ducati Scrambler-এর Rizoma-তে শক্তি জোগাতে দেওয়া হয়েছে একটি ৮০৩ সিসি, এয়ার কুল্ড, V-Twin মোটর। Scrambler Icon Dark-এর উপর ভিত্তি করে আসা এর ইঞ্জিন থেকে সর্বোচ্চ ৭২ বিএইচপি শক্তি এবং ৬৫.২ এনএম টর্ক উৎপন্ন হবে। এতে উপস্থিত ৬-স্পিড গিয়ারবক্স। সামনে ১৮ ও পেছনে ১৭ ইঞ্চি অ্যালয় হুইলে ছুটবে এই বাইক। এছাড়া রয়েছে ইউএসডি ফ্রন্ট ফর্ক এবং রিয়ার মোনোশক সাসপেনশন।

দীপাবলীর আগে Mahindra Scorpio পেল নতুন এডিশন, আগ্রাসী ডিজাইন নজর কাড়তে বাধ্য

Ducati Scrambler-এর Rizoma Edition-এ উল্লেখযোগ্য ফিচার্স হিসাবে দেওয়া হয়েছে একটি টিএফটি ইন্সট্রুমেন্ট কনসোল, একাধিক পাওয়ার মোড, বিভিন্ন পর্যায়ের ট্রাকশান কন্ট্রোল, একটি কুইক শিফ্টার। আগামী বছর মার্চ থেকে বাইকটির ডেলিভারি শুরু হবে বলে জানিয়েছে ডুকাটি। ভারতেও যদি এই বাইক লঞ্চ করা হয় তবে বিষয়টি দেশীয় ক্রেতাদের জন্য সত্যিই একটি চমক হবে।