নার্কো টেস্টে ‘না’ সন্দীপের, পলিগ্রাফেও সায় ‘নেই’ অভিজিতের

আরজি করে তরুণী চিকিৎসকের ধর্ষণ ও খুনের ঘটনা সামনে আসার পর থেকে বিচারের দাবিতে দিকে দিকে প্রতিবাদের ঝড় উঠতে শুরু করেছিল। যতদিন যাচ্ছে, সেই প্রতিবাদের…

Sandeep says 'no' in the narco test, while Abhijit also responds 'no' in the polygraph test.

আরজি করে তরুণী চিকিৎসকের ধর্ষণ ও খুনের ঘটনা সামনে আসার পর থেকে বিচারের দাবিতে দিকে দিকে প্রতিবাদের ঝড় উঠতে শুরু করেছিল। যতদিন যাচ্ছে, সেই প্রতিবাদের ঝাঁঝ আরও বাড়ছে। এর মধ্যে টালা থানার প্রাক্তন ওসি অভিজিৎ মণ্ডলের পলিগ্রাফ ও আরজি কর কলেজ ও হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের (Abhijit Mondal And Sandip Ghosh) নার্কো টেস্ট করাতে চেয়ে শুক্রবার আদালতের দ্বারস্থ হয়েছিল সিবিআই।

কিন্তু দুজনের মধ্যে কেউই পরীক্ষায় সন্মতি দিল না। আজ অর্থাৎ শুক্রবার শিয়ালদহ আদালতে দুজনের পরীক্ষা করানোর আবেদন করা হয়েছিল। কিন্তু কেউই টেস্ট করানোর জন্য সন্মতি দেননি বলে জানা গেছে। আরজি করে তরুণী চিকিৎসকের নৃশংসভাবে ধর্ষণ-খুনের ঘটনার তদন্ত সঠিকভাবে এগিয়ে নিয়ে যেতে এর আগে সন্দীপ ঘোষের পলিগ্রাফ টেস্ট করা হয়েছিল।

   

সিবিআইয়ের তরফ থেকে জানানো হয়েছে, দিল্লির সিএফএসএল-এর রিপোর্ট অনুযায়ী, সন্দীপের করা সেই পলিগ্রাফ টেস্টে তাঁর বক্তব্যে অনেক গুরুত্বপূর্ণ বিষয়ে অসঙ্গতি লক্ষ্য করা গেছিল। তাই এবার গুজরাতের গান্ধীনগরে সন্দীপের নার্কো অ্যানালাইসিস টেস্ট করতে চেয়েছিল সিবিআই। কারণ আদালতে সিবিআই দাবি করেছে, নার্কো অ্যানালাইসিস টেস্ট করার কারণ হল অপরাধের পিছেনে কোন গভীর ষড়যন্ত্র থাকলে সেটা এই টেস্টের মধ্যে দিয়ে বেরিয়ে আসবে।

এর ফলে এই টেস্টের ফলাফল অভিযুক্ত সন্দীপের বক্তব্যের সত্যতা যাচাই করতে সাহায্য করবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআইকে। কিন্তু সেই পরীক্ষা করতে আজকে রাজি হননি আরজি কর মেডিক্যালের অধ্যক্ষ সন্দীপ ঘোষ। অন্যদিকে আরজি করে মূল ক্রাইম সিনে সন্দীপের সঙ্গে তথ্যপ্রমাণ লোপাটের অভিযোগে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে গ্রেফতার হয়েছিলেন টালা থানার প্রাক্তন ওসি অভিজিৎ মণ্ডল।

এই ঘটনা নিয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করার পর বেশ কিছু জায়গায় অসঙ্গতি পেয়েছিলেন সিবিআই। আর সেই কারণে সত্য উন্মোচনের জন্য তাঁর পলিগ্রাফ টেস্ট করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। কিন্তু আজ শিয়ালদহ আদালতে প্রাক্তন ওসি অভিজিৎ মণ্ডলও সেই টেস্ট করতে রাজি হলেন না।