ডার্বির আগেই সম্পূর্ণ ফিট বাগানের এই তারকা ডিফেন্ডার

হাতে মাত্র চব্বিশ ঘণ্টা। তারপরেই মরসুমের প্রথম ডার্বি ম্যাচ। যেখানে চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব ইমামি ইস্টবেঙ্গলের মুখোমুখি হবে মোহনবাগান সুপার জায়ান্ট। এই ম্যাচে জয় পেলেই পয়েন্ট টেবিলের…

alberto rodríguez Mohun Bagan

হাতে মাত্র চব্বিশ ঘণ্টা। তারপরেই মরসুমের প্রথম ডার্বি ম্যাচ। যেখানে চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব ইমামি ইস্টবেঙ্গলের মুখোমুখি হবে মোহনবাগান সুপার জায়ান্ট। এই ম্যাচে জয় পেলেই পয়েন্ট টেবিলের আরও অনেকটাই উপরে উঠে আসবে সবুজ-মেরুন (Mohun Bagan) ব্রিগেড । গত মহামেডান ম্যাচের পর জয়ের ধারা বজায় রেখেই আসন্ন ডার্বিতে সাফল্য পেতে চাইছেন বাগান কোচ জোসে মোলিনা‌। সেইমতো ছুটির পর থেকেই ফুটবলারদের নিয়ে জোর কদমে গোটা দলকে অনুশীলন শুরু করেছিলেন তিনি। সিজনের প্রথম ডার্বিতে জয় আসলে দলের আত্মবিশ্বাস যে অনেকটাই বাড়বে সেটা নতুন করে বলার অপেক্ষা রাখে না।

তাই সব দিক মাথায় রেখেই অনুশীলনের দিকে বাড়তি নজর দিচ্ছেন বাগান কোচ। যেখানে প্রথম থেকেই যথেষ্ট চনমনে মেজাজে দেখা গিয়েছিল দলের সকল ফুটবলারদের। শুভাশিস বসু থেকে শুরু করে দিমিত্রি পেত্রাতোস। প্রায় সকলেই চনমনে থেকেছেন অনুশীলনের প্রথম থেকে‌। এমনকি সময়ের সাথে সাথে সম্পূর্ণ সুস্থ হয়ে উঠেছেন মিডফিল্ডের অন্যতম ভরসা তথা সাহাল আব্দুল সামাদ। ডার্বিতে তাঁর উপস্থিতি নিঃসন্দেহে অনেকটাই শক্তিশালী করে তুলবে দলের মাঝমাঠকে। তবে স্প্যানিশ ডিফেন্ডার আলবার্তো রদ্রিগেজ‌কে (Alberto Rodríguez) নিয়ে চিন্তায় ছিলেন বাগান কোচ।

   

আসলে গত ডার্বি ম্যাচে মহামেডান স্পোর্টিং ক্লাবের বিপক্ষে খেলতে গিয়ে চোট পেতে হয়েছিল এই তারকা ডিফেন্ডারকে। সেই ম্যাচের পর বেশকিছুদিন মূল দলের সঙ্গে অনুশীলন করতে পারেননি এই তারকা। যারফলে মূলত ফিজিক্যাল ট্রেনিংয়ের দিকেই বাড়তি নজর দিয়েছিলেন এই সেন্টার ব্যাক। বলাবাহুল্য, এই নয়া ফুটবল মরসুমে দলের রক্ষণভাগ সামাল দেওয়ার ক্ষেত্রে অন্যতম ভরসাযোগ্য তারকা হয়ে উঠেছেন রড্রিগেজ। প্রতিপক্ষের আক্রমণ রোধ করার পাশাপাশি এরিয়াল বলেও যথেষ্ট সফল এই তারকা।

সব দিক মাথায় রেখেই আগ ডার্বি ম্যাচে তাঁকে পেতে মরিয়া ছিলেন মোহনবাগানের স্প্যানিশ কোচ। সেইমতো এই তারকা ফুটবলারকে সুস্থ করে তোলাই অন্যতম লক্ষ্য ছিল ম্যানেজমেন্টের। সেই নিয়েই এবার উঠে আসলো এক নয়া তথ্য। বিশেষ সূত্র মারফত খবর, আসন্ন ডার্বি ম্যাচের জন্য বর্তমানে সম্পূর্ণ সুস্থ হয়ে উঠেছেন সবুজ-মেরুন (মোহনবাগান) রক্ষণের অন্যতম স্তম্ভ আলবার্তো রদ্রিগেজ (Alberto Rodríguez)।‌ সব ঠিকঠাক থাকলে ১৯ তারিখের এই হাইভোল্টেজ ম্যাচে তাঁকে প্রথম থেকেই খেলাতে পারেন মোলিনা।