আইপিএল শুরুর আগেই জোড়া ধাক্কায় বিপাকে হায়দ্রাবাদ

বিগত মরশুমে তীরে এসে তরী ডুবেছিল তাঁদের। ট্রাভিস হেড, অভিষেক শর্মা, ভুবনেশ্বর কুমারের মত তারকারা থাকা সত্ত্বেও ফাইনালে শ্রেয়স আইয়ার-মিচেল স্টার্কদের কাছে হার মানতে বাধ্য…

Before IPL 2025, Dale Steyn's Big Announcement Shocks Sunrisers Hyderabad!

বিগত মরশুমে তীরে এসে তরী ডুবেছিল তাঁদের। ট্রাভিস হেড, অভিষেক শর্মা, ভুবনেশ্বর কুমারের মত তারকারা থাকা সত্ত্বেও ফাইনালে শ্রেয়স আইয়ার-মিচেল স্টার্কদের কাছে হার মানতে বাধ্য হয়েছিল সানরাইজার্স হায়দ্রাবাদ। তবে সেই হারের ধাক্কার সাথে এক নতুন ধাক্কার মুখোমুখি হচ্ছে হায়দ্রাবাদের এই ফ্রাঞ্চাইজিকে। গতকাল প্রাক্তন দক্ষিণ আফ্রিকান ফাস্ট বোলার ডেল স্টেইন আইপিএল 2025 এর আগে একটি বড় ঘোষণা করেছেন (Dale Steyn IPL 2025)।

স্টেইনের এই ঘোষণা আইপিএল ফ্র্যাঞ্চাইজি সানরাইজার্স হায়দ্রাবাদের জন্য বড় ধাক্কা। আসলে, স্টেইন গত কয়েক বছর ধরে হায়দরাবাদের বোলিং কোচ হিসেবে কাজ করছিলেন, কিন্তু আইপিএল ২০২৫-এ বোলিং কোচ হিসেবে তিনি দলের সাথে থাকবেন না। তবে স্টেইন বলেছেন যে তিনি দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত হতে যাওয়া এসএ ২০-তে (SA 20) সানরাইজার্স ইস্টার্ন কেপের সাথে যুক্ত থাকবেন।

   

দক্ষিণ আফ্রিকার এই কিংবদন্তি স্পিডস্টার আইপিএল ২০২২ মরশুম থেকে বোলিং কোচ হিসাবে হায়দ্রাবাদের সাথে যুক্ত ছিলেন। এখন তাকে ২০২৫ সালে দলের সঙ্গে দেখা যাবে না। স্টেইন গতকাল নিজের এক্স হ্যান্ডেলের মাধ্যমে পোস্ট করে জানিয়েছেন আইপিএল ২০২৫ মরশুমে তিনি ভারতের এই মহামূল্যবান লিগে ফিরবেন না। তবে, স্টেইন স্পষ্ট করেননি যে তিনি ফ্র্যাঞ্চাইজিটি চিরতরে ছেড়ে যাচ্ছেন নাকি শুধুমাত্র 2025 আইপিএলে দলের সাথে থাকবেন না। এর আগে, অনেক রিপোর্টে দাবি করা হয়েছিল যে স্টেইন হায়দরাবাদ থেকে মাত্র একটি মৌসুমের জন্য ছুটি নেবেন (IPL 2025)।

ডার্বির আগে অনুশীলনে যোগ দিয়ে ইঙ্গিতপূর্ণ পোস্ট ইস্টবেঙ্গলের নিশু কুমারের

তবে আইপিএল থেকে সরে দাঁড়ালেও এই ফ্র্যাঞ্চাইজির আরেকটি দল সানরাইজার্স ইস্টার্ন কেপের সাথে কাজ চালিয়ে যাবেন তিনি। এদিন এই কিংবদন্তি পেসার আরও লিখেছেন, “এখানে সানরাইজার্স ইস্টার্ন কেপ এস এ ২০ (SA20) তে দুইবারের বিজয়ী, আসুন এটিকে পরপর তিনটি করার চেষ্টা করি।”

ভারত বনাম নিউজিল্যান্ড টেস্টের দ্বিতীয় দিনে আশার আলো! উন্নতি হয়েছে আবহাওয়ার, বিস্তারিত জানুন

প্রসঙ্গত উল্লেখ্য যে, ক্রিকেটার হিসেবে স্টেইন আইপিএলে চারটি দলের হয়ে ক্রিকেট খেলেছিলেন, যার মধ্যে রয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, গুজরাট লায়ন্স, সানরাইজার্স হায়দ্রাবাদ এবং ডেকান চার্জার্স। স্টেইন (Dale Steyn IPL 2025) তার আইপিএল ক্যারিয়ার শুরু করেছিলেন প্রথম মরসুমে আরসিবি দিয়ে।আফ্রিকান পেসার তার আইপিএল ক্যারিয়ারে সর্বমোট ৯৫টি ম্যাচ খেলেছেন। এই ম্যাচের ৯৫ ইনিংসে বোলিং করে ২৫.৮৫ গড়ে ৯৭ উইকেট নিয়েছেন তিনি।