কেন্দ্রীয় সশস্ত্র পুলিশ বাহিনীতে ৩৪৫ টি পদে নিয়োগ, জানুন আবেদন করার তারিখ

কেন্দ্রীয় সশস্ত্র পুলিশ (Central Armed Police) বাহিনীতে ৩৪৫ টি পদের জন্য নিয়োগ (Recruitment)। যার জন্য প্রার্থীদের অবিলম্বে আবেদন করতে হবে।প্রার্থীরা অফিসিয়াল সাইটে গিয়ে আবেদনপত্র পূরণ…

Central Armed Police Recruitment

কেন্দ্রীয় সশস্ত্র পুলিশ (Central Armed Police) বাহিনীতে ৩৪৫ টি পদের জন্য নিয়োগ (Recruitment)। যার জন্য প্রার্থীদের অবিলম্বে আবেদন করতে হবে।প্রার্থীরা অফিসিয়াল সাইটে গিয়ে আবেদনপত্র পূরণ করতে পারেন। আবেদন শুরু হয়েছে ১৬ অক্টোবর থেকে। আবেদনের শেষ তারিখ নির্ধারণ করা হয়েছে ১৪ নভেম্বর।

এই নিয়োগের মাধ্যমে কেন্দ্রীয় সশস্ত্র পুলিশ বাহিনীতে মোট ৩৪৫ টি পদ পূরণ করা হবে। এর মধ্যে রয়েছে সুপার স্পেশালিস্ট মেডিকেল অফিসার, স্পেশালিস্ট মেডিকেল অফিসার ও মেডিকেল অফিসারসহ বিভিন্ন পদ। এই পদগুলি বিএসএফ, সিআরপিএফ, আইটিবিপি, এসএসবি এবং আসাম রাইফেলস সহ অনেক আধাসামরিক বাহিনীতে পাওয়া যায়।

   

আবেদনকারী প্রার্থীদের অবশ্যই একটি স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে এমবিবিএস ডিগ্রি বা সমমানের যোগ্যতা থাকতে হবে। প্রার্থীদের সর্বনিম্ন বয়স ২১ বছর নির্ধারণ করা হয়েছে। প্রার্থীদের সর্বোচ্চ বয়স ৩৫ বছর। প্রার্থীদের আবেদন ফি দিতে হবে। প্রার্থীদের আবেদন ফি হিসাবে ৪০০ টাকা দিতে হবে। যেখানে মহিলা, প্রাক্তন সৈনিক এবং তফসিলি জাতি এবং তফসিলি উপজাতি বিভাগের প্রার্থীদের ফি নেওয়া হবে না।

কি ভাবে আবেদন করবেন প্রার্থীরা?
আবেদন করতে, প্রার্থীকে প্রথমে অফিসিয়াল সাইট recruitment.itbpolice.nic.in-এ যেতে হবে এবং আবেদনপত্র পূরণ করতে হবে। প্রার্থীদের মনে রাখতে হবে যে তাদের শেষ তারিখের আগে আবেদন করতে হবে। শেষ তারিখের পর তারা আর আবেদন করার সুযোগ পাবেন না।