রাজস্থানের আলওয়ারে হাইওয়েতে মর্মান্তিক দুর্ঘটনা, নিহত ৩

রাজস্থানের (Rajasthan) আলওয়ার জেলার দিল্লি-মুম্বাই এক্সপ্রেস ন্যাশনাল হাইওয়েতে ট্রাকের সঙ্গে গাড়ির সংঘর্ষে তিন যুবকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার ভোর রাতে দুর্ঘটনা (accident) ঘটে। পুলিশ সূত্রে খবর,…

Rajasthan accident

রাজস্থানের (Rajasthan) আলওয়ার জেলার দিল্লি-মুম্বাই এক্সপ্রেস ন্যাশনাল হাইওয়েতে ট্রাকের সঙ্গে গাড়ির সংঘর্ষে তিন যুবকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার ভোর রাতে দুর্ঘটনা (accident) ঘটে। পুলিশ সূত্রে খবর, ট্রাকটি অত্যন্ত দ্রুত গতিতে ছিল এবং ওভারটেক করার সময় এই দুর্ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে রয়েছে অনিশ (২২), বিকাশ (২৫) এবং ধীরাজ (২৬)। তাঁরা সকলেই সিকারের লক্ষ্মণগড়ের বাসিন্দা এবং দিল্লি থেকে সিকারে ফিরছিলেন। দুর্ঘটনার পর পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে। কিন্তু দুঃখজনকভাবে, তিনজনের মধ্যে কেউই বাঁচেনি। মৃতদেহগুলি পোস্টমর্টেমের পর পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

   

এমন দুর্ঘটনা আমাদের মনে করিয়ে দেয় রাস্তায় নিরাপত্তার গুরুত্ব। ট্রাফিক নিয়ম মেনে চলা এবং সঠিক গতিতে চলা প্রতিটি চালকের দায়িত্ব। হাইওয়েতে চলার সময় মনোযোগী থাকা অত্যন্ত গুরুত্বপূর্ণ, কারণ একটি অসতর্কতা প্রাণের দাম দিতে পারে। এই ঘটনার জন্য নিহতদের পরিবারে শোকের ছায়া নেমে এসেছে। আশা করা যায়, সরকারের পক্ষ থেকে রাস্তায় নিরাপত্তা ব্যবস্থা আরো শক্তিশালী করা হবে, যাতে ভবিষ্যতে এ ধরনের দুর্ঘটনা এড়ানো যায়।

দিন কয়েক আগে এই আলওয়ারে দিল্লি-মুম্বাই এক্সপ্রেসওয়েতে একটি দুর্ঘটনা ঘটে। রাস্তার ব্যারিকেডের সঙ্গে ধাক্কা লেগে উল্টে যায় একটি গাড়ি। ঘটনায় ছয় বছরের শিশু সহ পরিবারের তিন সদস্যের মৃত্যু হয়েছে এবং অন্য দুইজন আহত হয়েছেন। যাত্রীরা গুরুগ্রাম থেকে জয়পুরের দিকে গাড়িতে করে যাওয়ার সময় পিনানের কাছে ভয়াবহ সড়ক দুর্ঘটনা ঘটে।