আরজিকর দুর্নীতি মামলায় শীঘ্রই চার্জশিট দাখিল করবে সিবিআই

কলকাতার আরজি কর (RG kar) মেডিক্যাল কলেজ ও হাসপাতালে দুর্নীতির (corruption) মামলায় শীঘ্রই চার্জশিট (charge sheet) দাখিল (file) করবে সিবিআই (CBI)। এই মামলায় প্রাক্তন অধ্যক্ষ…

RG kar corruption

কলকাতার আরজি কর (RG kar) মেডিক্যাল কলেজ ও হাসপাতালে দুর্নীতির (corruption) মামলায় শীঘ্রই চার্জশিট (charge sheet) দাখিল (file) করবে সিবিআই (CBI)। এই মামলায় প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ এবং আশীষ পান্ডেকে গ্রেফতার করেছে সিবিআই। এই ঘটনায় কলকাতা জেলে অভিযুক্ত সন্দীপ ঘোষের বয়ান রেকর্ড করেছে ইডি (ED)। চারবার জেলে গিয়ে সন্দীপ ঘোষের বয়ান রেকর্ড করেছে ইডি (ED)।সূত্রের খবর, ইডি ৮,৯,১৪ এবং ১৫ অক্টোবর জেলে সন্দীপ ঘোষের বয়ান রেকর্ড করেছে। সন্দীপ ঘোষ ছাড়াও জেলে থাকা আরও দুই অভিযুক্তের বয়ান রেকর্ড করা হয়েছে। অভিযুক্ত দুজনই সন্দীপ ঘোষের ঘনিষ্ঠ।

আরজি কর মেডিক্যাল কলেজে দুর্নীতির মামলায় শীঘ্রই চার্জশিট দাখিল করতে চলেছে সিবিআই। এদিকে, আরজি করে দুর্নীতি মামলায় সিবিআই-এর রাডারে রয়েছেন দেবাশীষ সোম এবং সুজাতা ঘোষ। দুজনই আর্থিক কেলেঙ্কারির সঙ্গে সক্রিয়ভাবে জড়িত বলে অভিযোগ রয়েছে। সিবিআই স্বাস্থ্য ভবনকে দুই চিকিৎসকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার অনুরোধ করেছিল। সিবিআইয়ের চিঠির জবাব দিয়েছে স্বাস্থ্য ভবন।
দুই চিকিৎসকের বিরুদ্ধে কী ধরনের দুর্নীতির অভিযোগ রয়েছে? এ বিষয়ে সিবিআইকে জিজ্ঞাসা করেছে স্বাস্থ্য ভবন। সুপ্রিম কোর্টে রাজ্য সরকারের হলফনামায়ও এই বিষয়টি উল্লেখ করা হয়েছে।স্বাস্থ্য ভবনকেও সিবিআই এই দুই চিকিৎসকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে। চিঠিতে ইঙ্গিত দেওয়া হয়েছে যে সিবিআই তদন্ত প্রক্রিয়ার পরেও ব্যবস্থা নিতে পারে।

   

উল্লেখ্য, পড়ুয়া চিকিৎসক মৃত্যুর ঘটনায় সেমিনার রুমে দেবাশীষ সোমের উপস্থিতি নিয়েও এর আগে প্রশ্ন উঠেছিল। দুর্নীতি মামলা থেকে শুরু করে অভয়া হত্যা মামলা, বারবার উঠে আসছে তার নাম।
অন্যদিকে সুজাতা ঘোষের নামও উঠে এসেছে। গত ৩০ সেপ্টেম্বর সুপ্রিম কোর্টে শুনানির সময় জুনিয়র চিকিৎসকদের আইনজীবী অনেক তথ্য তুলে ধরেন। পাল্টা রাজ্যের পক্ষে উপস্থিত হয়ে রাকেশ দ্বিবেদী বলেছিলেন যে সিবিআই যদি তাকে তালিকা দেয় তবে তিনি এমন ব্যবস্থা নেবেন। এবার সিবিআই সরাসরি স্বাস্থ্য ভবনে যোগাযোগ করল। ভবিষ্যতে আরও অনেক চিকিৎসকের নাম উঠে আসতে পারে বলেও ইঙ্গিত দেওয়া হয়েছে। এখন দেখা যাক সরকার কী পদক্ষেপ নেয়?