ডার্বি ম্যাচে লাল-হলুদের কোচের দায়িত্বে কে, অনিশ্চিত অস্কার নাকি বিনো জর্জ

ইস্টবেঙ্গল এফসির (East Bengal FC) বর্তমান পরিস্থিতি কিছুটা তছনছ। লাল-হলুদ শিবির টানা চারটি ম্যাচে হেরে যাওয়ার পর এখন লিগ টেবিলের সবার নিচে অবস্থান করছে। দলটির…

East-Bengal-Awaits-New-Coach-Oscar-Bruzons-Arrival

ইস্টবেঙ্গল এফসির (East Bengal FC) বর্তমান পরিস্থিতি কিছুটা তছনছ। লাল-হলুদ শিবির টানা চারটি ম্যাচে হেরে যাওয়ার পর এখন লিগ টেবিলের সবার নিচে অবস্থান করছে। দলটির কোচ পরিবর্তন এবং নতুন কোচের আগমন এই সময়ে সমর্থকদের মধ্যে উন্মাদনা তৈরি করেছে। তবে ডার্বি ম্যাচে কোচের দায়িত্বে কে থাকবেন, সেই নিয়ে আলোচনা চলছে।

   

এবারের আইএসএল শুরুতেই ইস্টবেঙ্গল তিনটি ম্যাচে হারে, যা সমর্থকদের মধ্যে উদ্বেগ সৃষ্টি করে। পরবর্তীতে, এফসি গোয়ার বিরুদ্ধে নিজেদের মাঠে হারের পর কার্লেস কুয়াদ্রাত কোচের পদ থেকে ইস্তফা দেন। এরপর দলের দায়িত্ব নেওয়া বিনো জর্জও জামশেদপুরের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে জয় আনতে ব্যর্থ হন। এই অবস্থায়, ইস্টবেঙ্গলের জন্য শনিবারের মোহনবাগান সুপার জায়ান্টসের বিরুদ্ধে ম্যাচটি অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে।

মোহনবাগান এবং মহামেডানের বিরুদ্ধে ডার্বি কবে, রইল লাল-হলুদ শিবিরের খেলার সূচি

নতুন স্প্যানিশ কোচ অস্কার ব্রুজো ইতোমধ্যেই ইস্টবেঙ্গলের দায়িত্ব নিয়েছেন, কিন্তু তিনি এখনও কলকাতায় আসেননি। জানা গেছে, তিনি ১৭ অক্টোবর কলকাতায় পৌঁছাতে পারেন। তবে ভিসা সংক্রান্ত জটিলতা এখনও মেটেনি। গত সপ্তাহে তাঁর ভিসার নথি জমা দেওয়া হয়েছে, কিন্তু এখনও ভিসা হাতে না পাওয়ার কারণে ডার্বিতে তাঁর উপস্থিতি কার্যত অনিশ্চিত। যদি ভিসার সমস্যা দ্রুত শেষ হয়, তবুও শনিবার ডাগআউটে তাঁর উপস্থিতি নিশ্চিত নয়।

দ্বিতীয় পর্বের সূচি প্রকাশ করল ISL, রইল বাগান শিবিরের ম্যাচের সম্পূর্ণ তালিকা

পুজোর ছুটি শেষে বিনো জর্জের তত্ত্বাবধানে প্রস্তুতি চালাচ্ছে ইস্টবেঙ্গলের ফুটবলাররা। জাতীয় শিবির থেকে ফিরে দলের অনুশীলনে যোগ দিয়েছেন আনোয়ার আলিও। ধীরে ধীরে সুস্থ হয়ে উঠেছেন দিমিত্রিয়স দিয়ামান্তাকস, মহম্মদ রাকিপরা দলের সঙ্গে অনুশীলনে নেমেছেন। শনিবার ‘বড় ম্যাচ’, তাই অতিরিক্ত চাপ দলের ফুটবলারদের কাছে। এরপরেও সেদিন ডাগ আউট কে থাকবেন সেই নিয়েও ভাবাচ্ছে দলকে। তবে নতুন কোচ অস্কার ব্রুজো অনলাইনে দলকে পরামর্শ দিচ্ছেন, স্ট্র্যাটেজি ঠিক করে দিচ্ছেন বলে জানা গিয়েছে।

ডার্বির আগেই প্রকাশ ফিরতি ডার্বির দিনক্ষণ, ইস্ট-মোহন ছাড়াও মিনি ডার্বি কবে দেখে নিন

এদিকে, ইস্টবেঙ্গলের কর্মকর্তারা আশা করছেন, অস্কার ব্রুজো যদি দ্রুত কলকাতায় পৌঁছাতে পারেন, তবে তিনি দলকে ডাগআউটে নির্দেশনা দিতে পারবেন। তবে, যদি জটিলতা অব্যাহত থাকে, তাহলে পরবর্তী ম্যাচগুলির জন্য নতুন কোচের দায়িত্ব নেওয়ার প্রশ্ন উঠতে পারে। এতে করে, দলের মধ্যে নেতৃত্বের অভাব আরও স্পষ্ট হবে, যা দলের পারফরম্যান্সে নেতিবাচক প্রভাব ফেলতে পারে।

ক্রিকেটার হয়েও মেসি এবং রোনাল্ডোর রেকর্ড ভাঙতে চলেছেন কোহলি

ইস্টবেঙ্গল সমর্থকরা এখনও আশা করছেন যে, নতুন কোচ আসলে দলের পারফরম্যান্সে একটি ইতিবাচক পরিবর্তন নিয়ে আসতে সক্ষম হবেন। তাঁদের মনে একটাই প্রশ্ন, “ডার্বিতে আমাদের দলের পক্ষে কে থাকবে?” এই পরিস্থিতিতে, সমর্থকদের মধ্যে আলোচনা এবং সংশয় চলতে থাকবে, যতক্ষণ না অস্কার ব্রুজো কলকাতায় আসছেন এবং দলের দায়িত্ব গ্রহণ করছেন।

দলবদলের পরই রোহিতের প্রশংসায় পঞ্চমুখ ধোনির শিষ্য

ফুটবলপ্রেমীদের জন্য এই ম্যাচটি একযোগে উত্তেজনা এবং অস্থিরতার মিশ্রণ। লাল-হলুদ সমর্থকরা তাঁদের প্রিয় ক্লাবের জন্য একসঙ্গে প্রার্থনা করছেন এবং আশা করছেন, দলটি এই কঠিন সময়ে নিজেদের শক্তি খুঁজে পাবে। শেষ পর্যন্ত, ইস্টবেঙ্গলের জন্য ডার্বি ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ, এবং এটি শুধু তিন পয়েন্টের জন্য নয় বরং দলের মর্যাদার লড়াইও। সমর্থকরা সেদিনের ম্যাচের ফলাফল নিয়ে উদ্বিগ্ন, কারণ এটি তাঁদের ক্লাবের ভবিষ্যতের ওপরও প্রভাব ফেলতে পারে।