ভারত-নিউজিল্যান্ড টেস্টের আগে বেঙ্গালুরুতে প্রবল বৃষ্টি,জেনে নিন সর্বশেষ আপডেট

বেশ কিছুদিন আগেই কানপুরে অনুষ্ঠিত ভারত বনাম বাংলাদেশের দ্বিতীয় টেস্ট ম্যাচ ভেস্তে যেতে বসেছিল বৃষ্টির ভ্রুকুটিতে। অনেক কষ্টে টানা দুই দিনের খেলা নষ্ট হওয়ার পর…

Heavy Rain in Bengaluru Ahead of India-New Zealand Test: Latest Weather Update

বেশ কিছুদিন আগেই কানপুরে অনুষ্ঠিত ভারত বনাম বাংলাদেশের দ্বিতীয় টেস্ট ম্যাচ ভেস্তে যেতে বসেছিল বৃষ্টির ভ্রুকুটিতে। অনেক কষ্টে টানা দুই দিনের খেলা নষ্ট হওয়ার পর তৃতীয় দিনের মাথায় খেলা শুরু হয়। ঠিক সেরকমই ভারত ও নিউজিল্যান্ডের মধ্যে টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি আজ অনুষ্ঠিত হওয়ার কথা বেঙ্গালুরুতে। কিন্তু ম্যাচের আগে এখানে প্রচুর বৃষ্টি হয়েছে। খবর অনুযায়ী, আগামীকাল এবং পরশুদিনও ম্যাচ চলাকালীন বৃষ্টি হতে পারে। এমনটা হলে কানপুরের মত এখানেও ভক্তদের কিছুটা সমস্যায় পড়তে হতে পারে। ইতিমধ্যেই বৃষ্টি (IND vs NZ 1st Test Rain) শুরু হওয়ার জন্য এখনও অবধি টসের দেখাও মেলেনি।

   

গতকালই আবহাওয়া ওয়েবসাইট Weather.com জানিয়েছিল যে , সকাল ৯ টায় বেঙ্গালুরুতে ২৪ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভারত-নিউজিল্যান্ড টেস্টের জন্য সকাল ৯টায় টস হওয়ার কথা ছিল । সকাল সাড়ে ৯টা থেকে ম্যাচ উপভোগ করার জন্য মুখিয়ে ছিলেন দর্শকরা। কিন্তু অতিরিক্ত বৃষ্টির কারণে ম্যাচ এখনও শুরু হয়নি। এরপর বৃষ্টির সম্ভাবনা আরও বাড়বে। সকাল ১০.৩০টায় ৪৩ শতাংশ এবং ১১.৩০ টায় ৮০ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে৷ এই ধারা আরও চলতে পারে। এমনটা হলে ম্যাচ পিছিয়ে যেতে পারে।

সরফরাজ নাকি গিল? জেনে নিন প্রথম টেস্টে ভারতের সম্ভাব্য একাদশ

এই মুহূর্তে ম্যাচের আগে ঢেকে দেওয়া হয়েছে পিচ। এর পাশাপাশি মাঠের কিছু অংশে কভারও করা হয়েছে। ভারত-নিউজিল্যান্ড টেস্টের প্রথম দিনের প্রথম সেশন অবশ্যই বৃষ্টির কারণে ক্ষতিগ্রস্ত হবে। এর পাশাপাশি বৃষ্টি দ্বিতীয় সেশনেও ব্যাঘাত ঘটাতে পারে। সকালে গৌতম গম্ভীর এবং বিরাট কোহলিকে দেখা যায় মাঠ পরিদর্শন করতে। এছাড়া আম্পাযাররাও আসেন মাঠ দেখতে। তবে ইতিবাচক কোনো বার্তা পাওয়া যায়নি।

জল্পনার অবসান! টুখেলই হচ্ছেন ইংল্যান্ডের কোচ

প্রসঙ্গত উল্লেখ্য যে এম চিন্নাস্বামী স্টেডিয়ামের ড্রেনেজ ব্যবস্থা বেশ ভালো। স্টারস্পোর্টের এক খবর অনুযায়ী, বৃষ্টির (IND vs NZ 1st Test Rain) পর মাত্র ১৫ মিনিটেই খেলার উপযোগী করা যাবে এই মাঠ। বৃষ্টি যতই ভারী হোক না কেন,অল্প সময়ে খেলার জন্য প্রস্তুত করা যায়। এই মাঠটি ২০১৭ সালে নতুনভাবে প্রস্তুত করা হয়েছিল। সাব-সারফেস এয়ারেশন এবং ভ্যাকুয়াম চালিত নিষ্কাশন ব্যবস্থা এখানে ব্যবহার করা হয়েছে।