Rohit Sharma : বর্ডার-গাভাসকার ট্রফিতে শামির উপস্থিতি নিয়ে অকপট রোহিত

বুধবার থেকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে নামবে ভারতীয় দল (Team India)। প্রথম ম্যাচ রয়েছে বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে। খেলা শুরুর আগের দিন…

Rohit Sharma on Mohammed Shami

বুধবার থেকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে নামবে ভারতীয় দল (Team India)। প্রথম ম্যাচ রয়েছে বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে। খেলা শুরুর আগের দিন সাংবাদিক বৈঠকে এসে খোলা মেলা আলোচনায় দেখা গেল ভারত অধিনায়ক রোহিত শর্মাকে (Rohit Sharma)।

কলকাতা ডার্বির অফলাইন অনলাইন টিকিট আপডেট, কবে কোথা পাওয়া যাবে বিস্তারিত জানুন

   

নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ শেষে নভেম্বরের শেষ সপ্তাহ থেকে অস্ট্রেলিয়ার মাটিতে শুরু হবে অস্ট্রেলিয়া বনাম ভারতের (India vs Australia) পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ। সেখানে হ্যাটট্রিকের লক্ষ্যে খেলতে নামবে টিম ইন্ডিয়া। তবে অজিদের বিরুদ্ধে ভারতীয় পেশার মহম্মদ শামিকে (Mohammed Shami) কি দেখতে পাওয়া যাবে? এই প্রসঙ্গে সাংবাদিক বেঠকে স্পষ্ট করে দিলেন অধিনায়ক নিজেই।

হল না শেষরক্ষা! ‘পাক বধে’ বিশ্বকাপ থেকে বিদায় নিল ভারত

বর্ডার-গাভাসকার ট্রফি খেলতে দলের সঙ্গে অস্ট্রেলিয়ায় যাচ্ছেন না ভারতীয় পেসার মহম্মদ শামি, জানালেন খোদ অধিনায়ক। রোহিত জানিয়েছেন, “সত্যি কথা বলতে গেলে, অস্ট্রেলিয়া সিরিজে শামিকে ভাবা কঠিন। ওর হাঁটু ফুলে রয়েছে। যে কারণে ওর দলে ফেরা পিছিয়ে গিয়েছে। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (এনসিএ) চিকিৎসক এবং ফিজিওরা দেখছেন তাঁকে। প্রসঙ্গত, ২০২৩ সালে একদিনের বিশ্বকাপের পর থেকেই চোটের কবলে শামি । যা এখনও সারেনি তাঁর।

রোহিত শামির প্রসঙ্গে আরও বলেন, “পুরোপুরি চোট না সারলে শামিকে অস্ট্রেলিয়া নিয়ে যেতে রাজি নই আমরা। ওকে নিয়ে কোনও তাড়াহুড়ো করতে চাই না। প্রায় এক বছর খেলেনি। এত দিন পর ফিরলেও অস্ট্রেলিয়ায় গিয়ে সাফল্য পাবে, গ্যারান্টি নেই। দেখা যাক কী হয়।”

জাতীয় দলের সিংহভাগ দখল করে ‘চমক’ মশালবাহিনীর মহিলাদের

এই বিষয়কে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে যে আলোচনা চলছিল হয়তো অস্ট্রেলিয়া সফরে দেখতে পাওয়া যাবে বিশ্বকাপের সব থেকে বেশি উইকেট শিকারী মহম্মদ শামিকে। সেই সব তথ্য গুজব বলে উড়িয়ে দিলেন অধিনায়ক রোহিত শর্মা নিজেই। এবার দেখার পুরোপুরি সুস্থ হয়ে ২২ গজে ফিরে, ফের কবে চেনা ছন্দে দেখা যাবে মহম্মদ শামিকে।