লাল-হলুদ শিবিরে সই করলেন মহারাষ্ট্রের এক ফুটবলার

আইএসএলের নতুন মরশুমে খেলতে নামার আগে নতুন ভাবে দল সাজিয়েছিল ইস্টবেঙ্গল এফসি (East Bengal FC)। তবে ফলাফল হয় শূণ্য। অভিযান শুরুর পর থেকেই ধুঁকছে ক্লডিয়াস…

East Bengal FC women's team

আইএসএলের নতুন মরশুমে খেলতে নামার আগে নতুন ভাবে দল সাজিয়েছিল ইস্টবেঙ্গল এফসি (East Bengal FC)। তবে ফলাফল হয় শূণ্য। অভিযান শুরুর পর থেকেই ধুঁকছে ক্লডিয়াস সরণির এই ক্লাবের। বিপদ পিছু ছাড়ছে না ইস্টবেঙ্গলের (East Bengal FC)। কার্যত ইন্ডিয়ান সুপার লিগে মশাল নিভতে বসলেও। কলকাতা ফুটবল লিগে (CFL) বেশ ছন্দেই দেখা গিয়েছে বিনো জর্জের দলকে। এর মধ্যেই আসন্ন ইন্ডিয়ান উইমেন্স লিগে অভিযান শুরুর আগে নতুন ভাবে দল সাজাচ্ছে লাল-হলুদ শিবির।

জাতীয় দলের সিংহভাগ দখল করে ‘চমক’ মশালবাহিনীর মহিলাদের

   

ইস্টবেঙ্গল মহিলা ফুটবল দলে ৮ মাসের চুক্তিতে যোগ দিলেন মহারাষ্ট্রের বছর ২৫-এর ডিফেন্ডার সোনালি চেমাতে (Sonali Chemate)। তিনি এর আগে খেলতেন মাদুরাইয়ের সেথু এফসিতে। এছাড়াও তিনি খেলেছেন ওডিশা এফসি, গোকুলাম কেরালা এফসি, থানে ফুটবল স্কুল অফ ইন্ডিয়া এবং কোলাপুর সিটি এফসির হয়ে।

গত মরশুমে ইন্ডিয়ান উইমেন্স লিগে (IWL) তেমন কোন পারফরম্যন্স করতে পারেনি লাল-হলুদ শিবির। সেক্ষেত্রে আসন্ন ইন্ডিয়ান উইমেন্স লিগে ভালো ফলের আশায় নতুন রূপে ময়দানে ফিরতে চেয়ে নতুন ভাবে দল গড়ছে মহিলা ইস্টবেঙ্গল দল। সম্প্রতি মহিলা ইস্টবেঙ্গল দলে যোগ দিয়েছেন গত বছর ওড়িশা মহিলা দলের হয়ে খেলা ডিফেন্ডার সুইটি দেবী। একইসঙ্গে ইস্টবেঙ্গল মহিলা দলের সঙ্গে চুক্তি স্বাক্ষরিত হয়েছিল আশালতা দেবী এবং অঞ্জু তামাং-এর।

কলকাতা ডার্বির অফলাইন অনলাইন টিকিট আপডেট, কবে কোথা পাওয়া যাবে বিস্তারিত জানুন

আবার অন্যদিকে কয়েকদিন আগেই ইস্টবেঙ্গল জুনিয়র ফুটবল দল থেকে একাধিক ফুটবলারকে বিদায় জানিয়েছিল লাল-হলুদ ব্রিগেড। তাঁদের মধ্যে ছিলেন রক্তিম জানা, তুহিন দাস এবং আলফ্রেড লালরিনপুইয়া সহ একদধিক ফুটবলার। তাঁরা সকলেই বিভিন্ন ক্লাবে যোগ দিয়েছেন বলে জানা গিয়েছে।