ইন্ডিয়া মোবাইল কংগ্রেস 2024 উদ্বোধন করলেন নরেন্দ্র মোদী, 6G থেকে AI পর্যন্ত সমস্ত ইভেন্ট থাকবে এখানে

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নয়াদিল্লির প্রগতি ময়দানে আয়োজিত ইন্ডিয়া মোবাইল কংগ্রেস 2024 উদ্বোধন করেছেন। ইন্ডিয়া মোবাইল কংগ্রেসের এই 8 তম সংস্করণে, ভারত এবং সারা বিশ্বের অনেক…

india mobile congress 2024 ইন্ডিয়া মোবাইল কংগ্রেস 2024 উদ্বোধন করলেন নরেন্দ্র মোদী, 6G থেকে AI পর্যন্ত সমস্ত ইভেন্ট থাকবে এখানে

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নয়াদিল্লির প্রগতি ময়দানে আয়োজিত ইন্ডিয়া মোবাইল কংগ্রেস 2024 উদ্বোধন করেছেন। ইন্ডিয়া মোবাইল কংগ্রেসের এই 8 তম সংস্করণে, ভারত এবং সারা বিশ্বের অনেক প্রযুক্তি কোম্পানি তাদের নতুন উদ্ভাবনী প্রযুক্তি মানুষের সামনে তুলে ধরবে। ইন্ডিয়া মোবাইল কংগ্রেস শুরু হয়েছে আজ অর্থাৎ 15 অক্টোবর থেকে এবং এই ইভেন্টটি 18 অক্টোবর পর্যন্ত চলবে।

এবার ইন্ডিয়া মোবাইল কংগ্রেস 2024-এর থিম হল দ্য ফিউচার ইজ নাউ। থিমের নাম থেকেই অনেক কিছুই পরিষ্কার মনে হচ্ছে, ইভেন্ট চলাকালীন ভবিষ্যতে দেখা যাবে উদ্ভাবনী প্রযুক্তি সম্পর্কে অনেক কিছু নতুন করে দেখা যাবে।

   

ইন্ডিয়া মোবাইল কংগ্রেস 2024-এ বিশেষ কী থাকবে?

এই টেক ইভেন্টে, ফোকাস একটি নয় বরং অনেক বিষয়ের উপর থাকবে, যেমন 5G-এর পরে, ভারতে তৈরি করা 6G প্রযুক্তিতে নতুন আপডেট আশা করা হচ্ছে। 6G প্রযুক্তি ছাড়াও, কৃত্রিম বুদ্ধিমত্তা ওরফে AI প্রযুক্তি, ক্লাউড এবং এজ কম্পিউটিং, সেমিকন্ডাক্টর, Xiaomi কোম্পানির নতুন Snapdragon 4S Generation 2 প্রসেসরে কাজ করা ফোন, 900 টিরও বেশি স্টার্টআপ কোম্পানির সর্বশেষ উদ্ভাবনের একটি ঝলকও দেখা যাবে।

ইন্ডিয়া মোবাইল কংগ্রেস 2024 ছাড়াও, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজ WTSA 2024 অর্থাৎ ওয়ার্ল্ড টেলিকমিউনিকেশন স্ট্যান্ডার্ডাইজেশন অ্যাসেম্বলিরও উদ্বোধন করবেন। আন্তর্জাতিক টেলিকমিউনিকেশন ইউনিয়ন দ্বারা ভারতে প্রথমবারের মতো বিশ্ব টেলিকমিউনিকেশন স্ট্যান্ডার্ডাইজেশন অ্যাসেম্বলির আয়োজন করা হচ্ছে।